জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিচ্ছেন না মোশাররফ করিম
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ২০:০৫
জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিচ্ছেন না মোশাররফ করিম
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মোশাররফ করিম দেশের একজন জনপ্রিয় অভিনেতা।অভিনয় দিয়ে যারা দর্শকের খুব কাছাকাছি চলে গেছেন অভিনেতা মোশাররফ করিম তাদের মধ্যে অন্যতম।পরিচালকদেরও যেন ভরসার জায়গা তিনি।


বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় ২০১৭ ও ২০১৮ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া শিল্পীদের নাম গেজেট প্রকাশের মাধ্যমে ঘোষণা করেছে।এতে গত দুই বছরে সেরা কৌতুক অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী হিসেবে ফজলুর রহমান বাবু ও মোশাররফ করিমের নাম রয়েছে।


২০১৮ সালে মুক্তি পাওয়া ‘কমলা রকেট' ছবিতে অভিনয়ের জন্য সেরা কৌতুক অভিনেতার পুরস্কার দেয়া হয়েছে মোশাররফ করিমকে।বিষয়টি নিয়েই বেশ কদিন ধরে চলছে আলোচনা সমালোচনা।এই আলোচনা সমালোচনার মধ্যেই শনিবার মোশাররফ করিম জানিয়ে দিলেন এই পুরস্কার গ্রহণ করছেন না তিনি।


জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৮-এ শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে পুরস্কার প্রসঙ্গে অভিনেতা মোশাররফ করিম বলেন, 'কমলা রকেট' চলচ্চিত্রে আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি সেটি কোনোভাবেই কমেডি বা কৌতুক চরিত্র নয়।ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয় অবগত আছেন।একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয় উপলব্ধি করেছেন 'কমলা রকেট'-এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনো কৌতুক চরিত্র নয়।এটি প্রধান চরিত্রগুলির একটি।


কৌতুকপূর্ণ বা কমেডি চরিত্র তার কাছে কাছে অন্যসব চরিত্রের মতোই সমান গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, সন্মানিত জুরি বোর্ডের কাছে আমার অনুরোধ, 'শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে' আমার জন্য বরাদ্দ করা পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়। না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়।আমি কাজটাকে ভালোবেসে আমৃত্যু কাজ করে যেতে চাই। আমার ভক্ত, শুভাকাঙ্খিসহ সকলের কাছে আমার ও আমার পরিবারের জন্য দোয়া চাই।একই সঙ্গে যারা পুরস্কার পেয়েছেন সবাইকে অভিনন্দন জানাই।


মোশাররফ করিম বর্তমানে ব্যক্তিগত কাজে দেশের বাইরে অবস্থান করছেন।গণমাধ্যমের কাছে তার বক্তব্য তুলে ধরে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করাও আহ্বান জানান।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com