অবশেষে সেই রূপালি গিটারের উদ্বোধন সন্ধ্যায়
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৪
অবশেষে সেই রূপালি গিটারের উদ্বোধন সন্ধ্যায়
চট্টগ্রামের প্রবর্তক মোড়ে আইয়ুব বাচ্চু চত্বরে রূপালি গিটার
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘এই রূপালি গিটার ফেলে, একদিন চলে যাব দূরে, বহুদূরে। সেদিন চোখে অশ্রু তুমি রেখো, গোপন করে...।’


কিংবদন্তি ব্যান্ড তারকা বরেণ্যশিল্পী আইয়ুব বাচ্চুর ফেলে যাওয়া সেই রূপালি গিটার আবারো ফিরে আসছে, এই নগরে। চট্টগ্রামের সন্তান আইয়ুব বাচ্চুকে স্মরণে রাখতে এ আয়োজন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরশন (চসিক)।


বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের প্রবর্তক মোড়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে আইয়ুব বাচ্চুর সেই গিটার। ‘রূপালি গিটারে’র বাহকের মৃত্যুবার্ষিকীর এক মাস আগে ভাস্কর্যটির উদ্বোধন করবেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।


গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান দেশের কিংবদন্তি ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চু। তার স্মরণে প্রবর্তক মোড়ের নাম করা হবে আইয়ুব বাচ্চু চত্বর।


কালো পর্দা সরিয়ে নেয়ায় মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) থেকেই ১৮ ফুট উচ্চতার ‘রূপালি গিটারটিকে একঝলক দেখার জন্য ভিড় জমাতে শুরু করেন আইয়ুব বাচ্চুর ভক্তরা।


এ সময় তারা এ ভাস্কর্য নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ছয়টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়ে। শিল্পীর প্রতি এ সম্মান প্রদর্শন করায় ভক্তরা চসিককে ধন্যবাদ জানিয়েছেন।


২০১৮ সালে নগরের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চারলেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে চসিক।


অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করছে। সেই চুক্তি আওতায় মোড়ে বসানো হয় আইয়ুব বাচ্চুর রূপালি গিটারের আদলের এ গিটারটি।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com