সংগ্রামী জীবনের বার্তা দিলেন স্বস্তিকা
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪০
সংগ্রামী জীবনের বার্তা দিলেন স্বস্তিকা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি, অন্য সবার চেয়ে তিনি একটু আলাদা। মনে ও শরীরে- দুভাবেই তার প্রকাশ স্বাধীনচেতা। নিজের মতো করে দুনিয়া দেখেন। সেভাবেই সব কথা বলেন। কিছুই লুকিয়ে রাখেন না। সঙ্গত কারণেই ঠোঁটকাটা বলে সুনাম আছে তার।


সম্প্রতি আরো একবার নিজেকে হাজির করলেন সবার চেয়ে আলাদা করে। শরীরের কাটা দাগ দেখিয়ে প্রমাণ দিলেন নিজের সংগ্রামী জীবনের।


গত ১০ সেপ্টেম্বর দিনটিকে আত্মহত্যা প্রতিরোধ দিবস হিসেবে বেছে নেয়া হয়েছে। নেট দুনিয়ায় সকাল থেকেই আত্মহত্যার বিরোধিতায় পোস্ট করছেন নেটিজেনরা। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ও তার মতামত জানিয়েছেন। নিজের ছবি পোস্ট করেছেন তিনি।


যে ছবিটি স্বস্তিকা পোস্ট করেছেন, সেটি অবশ্য এখনকার নয়। বহুদিন আগের। ছবিতে দেখা গেছে, স্বস্তিকার হাতে রয়েছে একাধিক কাটা দাগ। স্বস্তিকা ছবির সঙ্গে যে পোস্টটি করেছেন, সেখানে তিনি লিখেছেন, সবার জীবনে সংগ্রাম থাকে। তার জীবনেও রয়েছে। কিন্তু তিনি কখনো পিছিয়ে পড়েননি, হেরে যাননি। প্রতিটি ক্ষতির নিজস্ব গল্প রয়েছে।


আর দশজনের মতো তার মধ্যেও অবসাদ, ভয়, অনুভূতি, আত্মহত্যার প্রবণতা রয়েছে। এসব দেখে কেউ যেন পাগল, সাইকো, অসুস্থ- এসব না বলে। কারণ এগুলো লড়াকুদের চিহ্ন। তাদের বেঁচে থাকার গল্প। তাই এই দাগ লুকনোর জন্য নয়।


স্বস্তিকা চান, সবাই তার মতোই যেন সাহসী মানসিকতার পরিচয় দেন। জীবনের কাছে হেরে গিয়ে আত্মহত্যা নয়। বরং বেঁচে থাকতে হবে লড়াই করে। সেজন্য জীবনে যতোই লজ্জা আসুক, ক্ষত আসুক। সূত্র: আনন্দবাজার


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com