লিভারের ৭৫ শতাংশই অকেজো অমিতাভের!
প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ১৭:৫১
লিভারের ৭৫ শতাংশই অকেজো অমিতাভের!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউডের ‘শাহেনশাহ’ খ্যাত অমিতাভ বচ্চনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। মেগাস্টার অমিতাভের লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে। যকৃতের মাত্র ২৫ শতাংশ কার্যকারিতা নিয়ে বেঁচে আছেন প্রখ্যাত এ অভিনেতা। এমন তথ্য জানিয়েছেন অমিতাভ বচ্চন নিজেই।


কেবল তা-ই নয়, দীর্ঘ আট বছর যক্ষ্মা রোগের সঙ্গে যুদ্ধ করেছেন বলেও জানান অমিতাভ বচ্চন। ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে আরো জানানো হয়েছে, যকৃৎ বিষয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখছেন বিগ বচ্চন।


সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনতামূলক প্রচারের অনুষ্ঠানে উপস্থিত হন বিগ বি। সেখানেই নিজের স্বাস্থ্য সম্পর্কে অগণিত ভক্ত-শুভানুধ্যায়ীর কৌতূহল মেটান তিনি। তবে তাতে তাদের খুশি হওয়ার কোনো কারণ নেই, বরং নিঃসন্দেহে উৎকণ্ঠা বেড়েছে আরো।


অনুষ্ঠানে অমিতাভ বলেন, ‘আমার লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে। মাত্র ২৫ শতাংশের ওপর নির্ভর করে বেঁচে আছি।’


খ্যাতিমান এ অভিনেতা আরো জানান, তিনি যক্ষ্মা ও হেপাটাইটিস বি-তে আক্রান্ত ছিলেন। শরীর যখন খারাপ হতে থাকে, তখন তিনি জানতেন না যে তার শরীরে যক্ষ্মার জীবাণু রয়েছে। তবে এরই মধ্যে যক্ষ্মার প্রতিকার হয়েছে।


অমিতাভ বলেন, ‘আমি যে রোগে আক্রান্ত, একই সমস্যায় যে কেউ যেকোনো মুহূর্তে আক্রান্ত হতে পারেন।’ তাই নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাও ভীষণ জরুরি বলে সবাইকে সতর্ক করে দেন।


কয়েক বছর ধরেই হেপাটাইটিস বি, পোলিও, যক্ষ্মা ও ডায়াবেটিস সম্পর্কে সচেতনতামূলক প্রচারে যুক্ত বিগ বি।


বিগ বচ্চনকে আগামীতে ধর্ম প্রডাকশনস ও ফক্স স্টুডিও প্রযোজিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে দেখা যাবে। চলতি বছরের বড়দিনে মুক্তি পাবে অয়ন মুখার্জির এ ছবি। এতে প্রধান চরিত্রে রয়েছেন রণবীর কাপুর, আলিয়া ভাট ও নাগার্জুন। এ ছাড়া তামিল সিনেমায় অভিষেক হতে চলেছে অমিতাভের। সূত্র: ইন্ডিয়া টিভি


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com