তিতুমীর কলেজে মশা নিধন কর্মসূচি
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ১৫:২৭
তিতুমীর কলেজে মশা নিধন কর্মসূচি
তিতুমীর কলেজ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভয়াবহ ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন কর্মসূচি চালিয়েছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ। কর্মসূচিতে ছিল ফগার মেশিনে মশার ওষুধ ছিটানো, সচেতনতামূলক লিফলেট বিলি ও মাইকে সবাইকে পরিষ্কার থাকার আহ্বান জানানো।


বুধবার (৭ আগস্ট) দুপুরে মহাখালীতে তিতুমীর কলেজ ও তার আশপাশ এলাকায় ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম চালানো হয়। এ কর্মসূচির উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক আশরাফ হোসেন, উপাধ্যক্ষ অধ্যাপক ড. আবেদা সুলতানা ও স্থানীয় কাউন্সিলর মো. নাছির।


পরে তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের নেতৃত্বে কলেজের আঙিনা, ছাত্রীনিবাস ও ছাত্রাবাসের আশপাশে মশা নিধন অভিযান চালানো হয়। সিটি করপোরেশনের মশক নিধনকারীদের সঙ্গে নিয়ে সাধারণ শিক্ষার্থীরা ঝোঁপঝাড়ের ভেতর ওষুধ ছিটান।



কার্যক্রমে সহায়তা করেন ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নাছির। তিনি বলেন, মহাখালী ও তিতুমীর কলেজের আশপাশ আমার ওয়ার্ডের আওতাভুক্ত। কলেজ কর্তৃপক্ষ ও সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে ডেঙ্গু প্রতিরোধে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ঘরে ঘরে সচেতনার বার্তা পৌঁছে দিচ্ছি। উত্তর সিটি করপোরেশনের মেয়রের নির্দেশনায় ঈদেও আমাদের কার্যক্রম ‘নন স্টপ' চলবে। দফায় দফায় মিটিং হচ্ছে। সেই আলোকে কাজ করছি। এজন্য সবার সহযোগিতা চাই।


কাউন্সিলর জানান, তিতুমীর কলেজের সামনের ড্রেন ও ভাঙা ম্যানহোলগুলো সম্পূর্ণ নতুনভাবে তৈরি করার জন্য উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে বাজেটও পাস হয়েছে। ড্রেনগুলো মেরামত হলে মশা একেবারেই কমে আসবে।


বিবার্তা/নাজমুল/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com