শিরোনাম
ঢাবির ভিসি প্যানেলে আখতারুজ্জামান, মুহাম্মদ সামাদ ও মাকসুদ কামাল
প্রকাশ : ৩০ জুলাই ২০১৯, ২০:৪৪
ঢাবির ভিসি প্যানেলে আখতারুজ্জামান, মুহাম্মদ সামাদ ও মাকসুদ কামাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নীলদল ভিসি প্যানেল চূড়ান্ত করেছে।বুধবার (৩১ জুলাই) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের নবাব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হবে।


মঙ্গলবার (৩০ জুলাই) সন্ধ্যা ছয়টার দিকে নীল দলের শিক্ষকদের বৈঠকে তিন সদস্যের প্যানেল চূড়ান্ত হয়। নীল দল, আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন।


প্যানেলে থাকা নীল দলের তিনজন হলেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এস এম মাকসুদ কামাল। দলের সদস্যদের ভোটে এই তিনজনের নাম চূড়ান্ত হয়।


বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ৪২ ভোট, উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান ৩৬ ভোট ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এস এম মাকসুদ কামাল ৩০ ভোট পেয়ে মনোনীত হয়েছেন।


এছাড়া ভিসি প্যানেলে জায়গা পাওয়ার জন্য প্রতিদ্বদ্বিতায় ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরিন আহমাদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। অধ্যাপক নাসরীন আহমদ ২৮ ভোট ও মীজানুর রহমান ২০ ভোট পেয়েছেন।


এর আগে, সন্ধ্যায় নীল দলের শিক্ষকরা তিন সদস্যের প্যানেল ঠিক করতে বৈঠকে বসে। সূত্র জানিয়েছে, নীল দলের শিক্ষক, রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট সবাইকে নিয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এখানে প্যানেল উত্থাপন করা হয়। মতৈক্য থাকায় ব্যক্তিপর্যায়ে ভোটাভুটি হয়।


ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ-১৯৭৩ এর আর্টিক্যাল ২১ (২) ধারায় অর্পিত ক্ষমতাবলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বুধবার (৩১ জুলাই) সিনেটে বিশেষ অধিবেশন আহ্বান করেছেন।বিশেষ অধিবেশনে ভাইস-চ্যান্সেলর নিয়োগের জন্য তিনজনের একটি প্যানেল মনোনয়ন করা হবে। চূড়ান্ত প্যানেল পাঠানো হবে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির কাছে। সেখান থেকে রাষ্ট্রপতি একজনকে ভিসি হিসেবে নিয়োগ দেবেন।


আগামীকালকের অধিবেশনে সভাপতিত্ব করবেন সিনেটের চেয়ারম্যান ও উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com