শিরোনাম
শাহবাগ মোড় অবরোধ, ৭ কলেজের অধিভুক্তি বাতিল দাবি
প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ১৩:৫৯
শাহবাগ মোড় অবরোধ, ৭ কলেজের অধিভুক্তি বাতিল দাবি
শাহবাগ মোড় আটকে বিক্ষোভ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অধিভুক্তি সাত কলেজের কার্যক্রম চলতি শিক্ষাবর্ষ থেকে বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীর শাহবাগ মোড় আটকে বিক্ষোভ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কয়েকশ শিক্ষার্থী শাহবাগ মোড়ে অবস্থান নিলে এ এলাকায় যান চালাচল বন্ধ হয়ে যায়।


আন্দোলনকারীরা বলেন, ২০১৭ সালের ফেব্রুয়ারিতে সাত কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হওয়ার পর কাজের চাপে তাদের সংশ্লিষ্ট প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রমে ধীরগতি দেখা দিয়েছে। নিয়মিত পাঠদান, ফলাফল প্রকাশ ব্যাহত হওয়ার পাশাপাশি সেশনজটে পড়তে হচ্ছে।


বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী ইমদাদুল হক জানান, সাত কলেজ অধিভুক্ত হওয়ার পর রেজিস্ট্রার বিল্ডিংয়ে কাজের চাপ বেড়ে গেছে। নিয়মিত শিক্ষার্থীদের হয়রানির শিকার হচ্ছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকেই অধিভুক্তি বাতিলের দাবি জানান তারা। পাশাপাশি ভিন্ন রং ও নকশাসহ কলেজের নাম উল্লেখ করে সাত কলেজের শিক্ষার্থীদের আলাদা সার্টিফিকেট দেয়ার দাবি জানান বিক্ষোভরতরা।


মঙ্গলবার খাতা মূল্যায়ন যথাযথ না হওয়ার অভিযোগে ও মানোন্নয়নের নিয়ম নিয়ে অসন্তোষ প্রকাশ করে সাড়ে তিন ঘণ্টা নিউ মার্কেট মোড় অবরোধ করে বিক্ষোভ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা।



বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com