জাবিতে ১৮মাস গণরুমে থেকেও হলে সিট হলো না!
প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ২২:০৪
জাবিতে ১৮মাস গণরুমে থেকেও হলে সিট হলো না!
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের দ্বিতীয় বর্ষের (৪৭তম ব্যাচ) ছাত্রীরা ১৭মাস গণরুমে থাকার পরও হলে সিটের ব্যবস্থা করতে পারেনি প্রশাসন। এতে ক্ষুব্ধ হয়ে সিটের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।


মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে ছাত্রীরা জানান, গত সতেরো মাস ধরে তারা গনরুমে থাকছেন। কিন্তু এখনো তাদের জন্য রুম বরাদ্দ দেয়া হয়নি। এদিকে হলে অবস্থান করছেন ৪৮তম ব্যাচের ছাত্রীরাও।


মানববন্ধনে আইন ও বিচার বিভাগের ৪৭তম ব্যাচের আফসিন সুলতানা এ্যামি বলেন, আমাদেরকে বার বার মিথ্যা আশ্বাস দেয়া হয়েছে। বলা হয়েছিল ঈদের পর সিট দেয়া হবে। কিন্তু এখন পর্যন্ত কোনো উদ্যোগ নেয়া হয়নি। আমাদের মধ্য থেকে একজনো সিট পায়নি। আমরা প্রভোস্ট ও ভিসি বরাবর আবেদন দিয়েছিলাম কিন্তু কোনো জবাব পাইনি।


পরে শিক্ষার্থীরা হল প্রভোস্টের সাথে কথা বলতে চাইলে অধ্যাপক মো. মুজিবুর রহমান সকলকে নিয়ে হলের মধ্যে আলোচনা করতে চান। কিন্তু শিক্ষার্থীরা তা প্রত্যাখ্যান করে হলে সিট বরাদ্দের ব্যাপারে লিখিত আশ্বাসের জোর দাবি জানায়।


এসময় ছাত্রীরা তার কাছে ৬২৮ সিটের বিপরীতে ৯৯০ জনের বরাদ্দ কেন জানতে চাইলে তিনি বলেন, হল এলটের সময় আমি দায়িত্বে ছিলাম না। তবে এটা আবাসন সমস্যার কারণেই দেয়া হয়েছে। তোমাদের সিটের ব্যাপারে আমরা খুব দ্রুতই ব্যবস্থা নিব।


পরবর্তীতে ছাত্রীদের অব্যাহত দাবির মুখে হল প্রভোস্ট এক মাসের মধ্যে আবাসন সমস্যার সমাধান করবেন বলে লিখিত দিতে বাধ্য হন। পরে তারা মানব্বন্ধন কর্মসূচি বাতিল করেন।


বিবার্তা/কামাল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com