শিরোনাম
চলতি মাসেই জবি ছাত্রলীগের সম্মেলন!
প্রকাশ : ০১ জুলাই ২০১৯, ১৭:৩৯
চলতি মাসেই জবি ছাত্রলীগের সম্মেলন!
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির পাঁচ মাস পরে জুলাই মাসে শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ও ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ইউনিট হওয়ায় সম্মেলনের মাধ্যমেই ঘোষণা করা হবে নতুন কমিটি।


শীঘ্রই সম্মেলন বাস্তবায়ন কমিটি করে জবি ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগ। সম্মেলন ও নতুন কমিটি ঘিরে শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতাকর্মীরা লবিং তদবির করে যাচ্ছেন। এছাড়া ছাত্রলীগের পদপ্রত্যাশীরা লবিং তদবিরের পাশাপাশি ক্যাম্পাসে নিজেদের অবস্থান জানান দিতে নিয়মিত মহড়াও দিচ্ছেন।


কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী বলেন, জগন্নাথের কমিটি সম্মেলনের মাধ্যমে দেয়া হবে এবং খুব তাড়াতাড়ি আমরা সম্মেলনের প্রস্তুতি কমিটি দিব। এরপর সম্মেলন করে সকলের নিকট গ্রহণযোগ্য কমিটি দিতে পারবো বলে আশা করি।


২০১৭ সালের ৩০ মার্চ জবি ছাত্রলীগের প্রথম সম্মেলনের দীর্ঘ ছয় মাস পরে ওই বছরের ১৭ অক্টোবর তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল আবেদিন রাসেলকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট কমিটি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। পরবর্তীতে ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারি কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আবার জবি ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কিন্তু কমিটির কার্যক্রম স্থগিত ও ঘটনার তদন্ত চলাকালীন জবি ছাত্রলীগের দুই পক্ষ আবার সংঘর্ষে জড়ালে ১৯ ফেব্রুয়ারি কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।


জবি ছাত্রলীগের পদপ্রত্যাশীদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন শাখা ছাত্রলীগের সাবেক উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নাহিদ পারভেজ (শরীফ-সিরাজ কমিটি),সাবেক সহ-সভাপতি জামাল উদ্দিন, আল আমিন শেখ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আজিজ, শান্ত নাজমুল বাবু, সাবেক সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম ফরাজি, আকতার হোসেন, সৈয়দ শাকিল, নুরুল আফসার প্রমুখ ।


বিবার্তা/আদনান/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com