শিরোনাম
বঙ্গবন্ধুকে ডি-লিট উপাধি দেবে ঢাবি
প্রকাশ : ০১ জুলাই ২০১৯, ১৭:২২
বঙ্গবন্ধুকে ডি-লিট উপাধি দেবে ঢাবি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ডক্টর অব লিটারেচার (ডি-লিট) উপাধি দেবে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।


সোমবার বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে এ কথা জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।


তিনি বলেন, আগামী ২০২০-২১ সালে সরকার ঘোষিত মুজিব বর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ডি-লিট উপাধি দেয়া হবে। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও ঢাকা বিশ্ববিদ্যালয় একইসূত্রে গাঁথা।


এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ সিনেট ও সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন।


উদ্বোধনী অনুষ্ঠান শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ঢাবির ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ‘গুণগত শিক্ষা, প্রতিবন্ধকতা ও উত্তরণ’ শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


এছাড়া সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী পৃথক কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করে। এসব কর্মসূচির মধ্যে ছিল কেক কাটা, আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, বৃক্ষরোপণসহ প্রভৃতি।


বিবার্তা/রাসেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com