শিরোনাম
ছাত্রলীগের বিক্ষুব্ধদের অনশন: হাসপাতালে দুইজন
প্রকাশ : ৩০ জুন ২০১৯, ১৯:৩৯
ছাত্রলীগের বিক্ষুব্ধদের অনশন: হাসপাতালে দুইজন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চার দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির রাজু ভাস্কর্যের সামনে আমরণ অনশনরত ছাত্রলীগের পদবঞ্চিতদের অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


রবিবার বিকেলে দুইজনের শারীরিক অবস্থার অবনতি হলে তাদের ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেলে ভর্তি করা হয়।


বিষয়টি নিশ্চিত করে আমরণ অনশনে অংশ নেয়া ছাত্রলীগের সাবেক কমিটির উপ-দফতর সম্পাদক নকিবুল ইসলাম সুমন বিবার্তাকে বলেন, ছাত্রলীগের সাবেক কমিটির উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক মুরাদ হায়দার টিপু ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শেখ আবদুল্লাহ অনশনে অসুস্থ হয়ে পড়েন। এদিন বিকেলে তাদের শারীরিক অবস্থার চরম অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া অবস্থানরত অসুস্থদের স্যালাইন দেয়া হয়েছে।



আওয়ামী লীগের হাইকমান্ড ও ছাত্রলীগের নেতৃবৃন্দের উদ্দেশ্য তিনি বলেন, আল্লাহ্‌ না করুক! আজকে যদি কোনো একটা ছেলের বড় ধরনের অঘটন ঘটে; তাহলে এর পুরো দায়ভার আপনাদের নিতে হবে।


তিনি আরো বলেন, আমরা যারা রাজুতে আমরণ অনশন করছি; আমাদের অপরাধ কী এটাই যে, বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠনকে বিতর্কিতমুক্ত করতে চাচ্ছি?


অনশনরত ছাত্রলীগের সাবেক কমিটির কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, আমরা এতগুলো ছেলে শুক্রবার দুপুর থেকে অনশন করছি। অথচ সংগঠন থেকে আমাদের কোনো খোঁজ-খবরই নেয়া হচ্ছে না। আমরা শপথ করেছি, ছাত্রলীগকে বিতর্কমুক্ত না করে আমরা সরবো না। প্রয়োজনে মৃত্যু হবে। পরে অনশনরত ছাত্রলীগ নেতাকর্মীদের চারটি দাবির কথা জানান তিনি।



দাবি চারটি:
১. ছাত্রলীগের সাংগঠনিক প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের সুযোগ দাবি।
২. ছাত্রলীগ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে যে ১৯ জনের পদ শূন্য ঘোষণা করেছে, অবিলম্বে তাদের নাম পদসহ প্রকাশ করতে হবে।
৩. যারা পদবঞ্চিত হয়েছেন তাদের ভেতর থেকে যোগ্যতার বিচারে বিতর্কিতদের স্থানে পদায়ন করতে হবে।
৪. মধুর ক্যান্টিন ও টিএসসিতে পদবঞ্চিতদের ওপর হামলার সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে।


এর আগে, ৩৩ দিন টানা অবস্থান কর্মসূচি পালন করলেও দাবি পূরণে আওয়ামী লীগ কিংবা ছাত্রলীগের দায়িত্বশীল পর্যায় থেকে কোনো আশ্বাস পাননি বলে দাবি তাদের। এর জন্য দাবি আদায়ে শুক্রবার বেলা ২টা থেকে আমরণ অনশন শুরু করেন তারা। যা চলমান রয়েছে।


বিবার্তা/রাসেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com