শিরোনাম
ইবি ছাত্রলীগ সভাপতিকে খুঁজতে তল্লাশি, থানায় জিডি
প্রকাশ : ৩০ জুন ২০১৯, ১৮:৪০
ইবি ছাত্রলীগ সভাপতিকে খুঁজতে তল্লাশি, থানায় জিডি
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিনকে খুঁজতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী বহন করা গাড়িতে তল্লাশির ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিজের নিরাপত্তা শঙ্কায় থানায় সাধারণ ডাইরি (জিডি) করেছেন ইবি ছাত্রলীগ সভাপতি।


রবিবার ৯টার দিকে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজারে এ ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীদের ভাষ্য মতে, সকালে ঝিনাইদহ থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসে বিশ্ববিদ্যালয়ের বাস। বাসগুলো ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজারে আসলে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইলিয়াস জোয়ার্দ্দারসহ ৪/৫ জন বহিরাগত সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে গাড়িতে উঠে। এসময় তারা গাড়িতে ছাত্রলীগ সভাপতি শাহিনুর রহমান শাহিনকে খুঁজতে থাকে। পরে তাকে না পেয়ে গাড়ি থেকে নেমে যায়। এবিষয়ে শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনাকে শিক্ষার্থীদের নিরাপত্তার উপর হুমকি বলে মনে করছেন শিক্ষার্থীরা।


এ ঘটনার তীব্র প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। দুপুর সাড়ে ১২টার দিকে ছাত্রলীগ সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রাশিদ আসকারীর সাথে দেখা করেন তারা। এসময় তারা ঘটনার সাথে জড়িতদের দ্রুত শনাক্ত করে শাস্তির দাবি করেন।


পরে ছাত্রলীগ সভাপতি শাহিন ঝিনাইদহের শৈলকুপা থানায় ইলিয়াস জোয়ার্দ্দাকে বিবাদী করে থানায় জিডি (১২৭০) করেন।


এ বিষয়ে আইন বিভাগের শিক্ষার্থী আব্দুলাহ আল নাসের বলেন, বেশিরভাগ শিক্ষার্থীরা নিরাপত্তার জন্যেই বিশ্ববিদ্যালয়ের গাড়িতে করে ক্লাস করতে আসে। কিন্তু মহাসড়কে এভাবে গাড়ি আটকে তল্লাশির ঘটনায় আমাদেরকে শঙ্কিত করে তুলছে। আর একজন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী হয়ে অস্ত্র নিয়ে গাড়ি তল্লাশিটা কলঙ্কজনক। আমরা জড়িতদের অতি দ্রুত শাস্তি দাবি করছি।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের নীরব ভূমিকা পালনের অভিযোগ করে ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, আমাকে মারার জন্য বিশ্ববিদ্যালয়ের গাড়ি তল্লাশি করা হচ্ছে শুনে আমি ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমানকে ফোন করি। এসময় তিনি আমাকে বলেন যে, এটা ক্যাম্পাসের বাহিরের ঘটনা। আমার কিছু করার নেই।


এদিকে হামলার বিষয়ে জানতে চাইলে ইলিয়াস জোয়ার্দ্দার বলেন, আমার সাথে শাহিনের রাজনৈতিক বিষয়ে পূর্বের কিছু ঝামেলা ছিল।


বিবার্তা/জায়িম/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com