শিরোনাম
রাবিতে শিক্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন
প্রকাশ : ৩০ জুন ২০১৯, ১৬:৫৫
রাবিতে শিক্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা গবেষণা ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে যৌন নিপীড়নের ঘটনার সুষ্ঠু তদন্ত করে শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।


রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনের সামনে মানববন্ধন থেকে এসব দাবি জানান তারা।


শিক্ষা গবেষণা ইন্সটিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী খুরশিদ রাজিবের সঞ্চালনায় বক্তব্য দেন ইন্সটিটিউটের একই বর্ষের শিক্ষার্থী শহীদুল ইসলাম, তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজ আফরোজা ফারজানা, নূরুদ্দীন আশিক, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজ ডালী, তানিয়া সরকার এবং মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী প্রসেনজিৎ প্রমুখ।


এসময় শিক্ষার্থীরা প্রশ্ন তোলেন, বিভাগের পিতৃতুল্য শিক্ষকদের কাছে যদি আমরা নিরাপদ না হতে পারি তাহলে কোথায় নিরাপদ হবো? এ ধরনের ঘটনায় খুবই শঙ্কিত করে তোলে। বর্তমানে বিচারহীনতার সংস্কৃতি চালু হওয়ায় ভুক্তভোগীদের বিভিন্নভাবে হুমকির মুখে ফেলা হচ্ছে। তাছাড়াও অনেক শিক্ষক নিপীড়িতদের পাশে না দাঁড়িয়ে সত্যি ঘটনাকে আড়াল করতে রাজনীতির সঙ্গে মেশানোর চেষ্টা করছেন। যা শিক্ষকদের নিকট কোনোভাবেই কাম্য নয়। তাই বিদ্যাপীঠগুলোকে নিরাপদ কেন্দ্র হিসেবে গড়ে তোলার আহ্বান জানান তারা।


এর আগে গত মঙ্গলবার (২৫ জুন) দুপুরে আইইআরের সহকারী অধ্যাপক বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে যৌন হয়রানি ও মানসিকভাবে উত্ত্যক্তের অভিযোগ এনে চতুর্থ বর্ষের ও দ্বিতীয় বর্ষের দুই ছাত্রী আইইআরের পরিচালকের নিকট অভিযোগ দেন। পরে জরুরি সভায় অভিযুক্ত শিক্ষককে সাময়িক অব্যাহতি দিয়ে পরিচালককে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।


বিবার্তা/নাজমুল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com