শিরোনাম
ঘুষের অডিও ফাঁস
ইবির দুই শিক্ষক সাময়িক বহিষ্কার
প্রকাশ : ২৯ জুন ২০১৯, ১৫:৫৯
ইবির দুই শিক্ষক সাময়িক বহিষ্কার
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আবারো শিক্ষক নিয়োগে বাণিজ্যের অভিযোগ উঠেছে। সম্প্রতি পছন্দের প্রার্থীকে নিয়োগ পাইয়ে দিতে দুই শিক্ষকের বিরুদ্ধে ১৮ লাখ টাকা আর্থিক লেনদেন সংক্রান্ত একটি অডিও ক্লিপ ফাঁস হয়েছে। যা গোটা ক্যাম্পাসজুড়ে তোলপাড় সৃষ্টি করেছে।


অভিযুক্তরা হলেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ড. রুহুল আমিন ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এস এম আবদুর রহিম। এর মধ্যে রুহুল আমিন এর আগেও নিয়োগ বাণিজ্যে জড়িয়ে সাময়িক বহিষ্কার হয়েছিলেন।


বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে ইবি উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর রশিদ আসকারী জানান, প্রাথমিকভাবে দুই শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের প্রমাণ মেলায় তাঁদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


ইবি’র ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় অভিযুক্ত দুই শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যে আর্থিক লেনদেনের বিষয়টির সত্যতা পাওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ৩(সি) ধারা মোতাবেক অভিযুক্ত দুই শিক্ষককে শুক্রবার বিকেলে সাময়িক বরখাস্ত করা হয়।


উল্লেখ্য, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে এক প্রার্থীর সঙ্গে ১৮ লাখ টাকায় চুক্তি করেছেন অভিযুক্ত ওই দুই শিক্ষক। এর মধ্যে নিয়োগ নির্বাচনী বোর্ডের সভা হওয়ার আগে দিতে হবে ১০ লাখ টাকা। আর বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী সভা সিন্ডিকেটে চূড়ান্তভাবে নিয়োগ পেলে বাকি ৮ লাখ টাকা পরিশোধ করতে হবে। শনিবার হবে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের নির্বাচনী বোর্ডের সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। যা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বিবার্তা/শরীফুল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com