শিরোনাম
ছুটি শেষে প্রাণচঞ্চল জবি!
প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১৮:৪৪
ছুটি শেষে প্রাণচঞ্চল জবি!
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ এক মাসের ছুটি শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) খুলেছে রবিবার ( ২৩ জুন)। ছুটি শেষে প্রথম দিনেই মুখরিত হয়ে উঠেছে ক্যাম্পাস। সেই সাথে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে জবিতে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দীর্ঘ ছুটি শেষে প্রত্যেক বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত হয়েছেন।


ক্যাম্পাসে এসেই একে অপরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। দীর্ঘদিন দেখা না হওয়ার কারণে একে অপরে খোঁজ খবর নিচ্ছেন। অনেকে আবার আড্ডা খোশগল্পে মেতে উঠেছেন।


বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা ঘুরে শিক্ষার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বর, টিএসসি, বিজ্ঞান অনুষদ চত্বর, কলা অনুষদ চত্বর, কাঁঠালতলা, বিশ্ববিদ্যালয়ের মূল গেইটের বাহিরে, বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেইটের সামনে, বিশ্ববিদ্যালয় বাসের ভেতরে, ক্যান্টিনে, ভাষাশহীদ রফিক ভবনের সামনে, অবকাশ ভবনে, শহীদ মিনারের সামনে, বিভিন্ন একাডেমিক ভবনে ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের আড্ডা এবং গল্পে জমে থাকতে দেখা যায়।


বিশ্ববিদ্যালয় খোলার প্রথম দিনেই আবার অনেক বিভাগের ক্লাস পরীক্ষা শুরু হয়েছে। যেসব বিভাগের পরীক্ষা ঈদের আগে অনুষ্ঠিত হয়নি এই সব বিভাগে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে। আবার কিছু কিছু বিভাগের কিছু পরীক্ষা বাকি ছিলো সেইসব বিভাগগুলোও পরীক্ষা নিচ্ছে। কিছু বিভাগ আবার প্রাকটিক্যাল পরীক্ষা নিচ্ছে। আবার অনেক বিভাগের সেমিস্টার জুলাই থেকে শুরু হবে তাই শিক্ষার্থীর সংখ্যা কিছুটা কমও ছিল বটে।


শান্ত চত্বরে আড্ডায় মেতে থাকা একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের সিয়াম বলেন, দীর্ঘ ৩৫ দিন পর ক্যাম্পাস খুলেছে। অনেকটা লম্বা সময় বন্ধুদের সাথে দেখা হয়নি। ছুটি শেষে প্রথম দিনেই বন্ধুদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করছি।


কাঁঠালতলা বন্ধুদের নিয়ে গল্পরত সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী রাতুল শাহরিয়ার বলেন, অনেক দিন পর আবার বন্ধুদের সাথে দেখা হয়ে খুব ভালো লাগছে। আমি অপেক্ষায় ছিলাম কবে ক্যাম্পাস খুলবে। ক্যাম্পাস খোলার পর তাই বন্ধুদের নিয়ে ঈদ পরবর্তী আড্ডার পাশাপাশি তাদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলছি।


উল্লেখ্য, শবে কদর, জুমাতুল বিদা, পবিত্র ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে ১৯ মে থেকে ২০ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস এবং ২ জুন থেকে ২০ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগীয় অফিস ও প্রশাসনিক দফতর বন্ধ ছিল।


বিবার্তা/আদনান/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com