শিরোনাম
প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেবেন ছাত্রলীগের বিক্ষুব্ধরা
প্রকাশ : ১৮ জুন ২০১৯, ১৫:১৮
প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেবেন ছাত্রলীগের বিক্ষুব্ধরা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগের কমিটি থেকে বিতর্কিতদের বাদ দিয়ে যোগ্যদের পদায়নসহ চার দফা দাবি আদায়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেবেন বলে জানিয়েছেন ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া বিক্ষুব্ধরা।


মঙ্গলবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের দপ্তর সেলে এই স্মারকলিপি দেবেন তারা।


এদিন দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে সংবাদ সম্মেলন করে পদবঞ্চিতরা এ কথা জানান। দীর্ঘ ২৩ দিন ধরে তারা সেখানে অবস্থান কর্মসূচি পালন করছেন। এমনকি পবিত্র ঈদুল ফিতরও তারা সেখানে করেছেন।


সংবাদ সম্মেলনে পদবঞ্চিতদের মুখপাত্র ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন লিখিত বক্তব্য পাঠের মাধ্যমে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত লাভের সুযোগ চান তারা। এছাড়া, কমিটি থেকে গত ২৯ মে যে ১৯ জন বিতর্কিত নেতার পদ শূন্য ঘোষণা করা হয়েছে, তাদের নাম প্রকাশ করা এবং কমিটিতে আরো যারা বিতর্কিত রয়েছে তাদের পদ শূন্য ঘোষণা করা, যোগ্যদের কমিটিতে পদায়ন করা এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে তাদের ওপর যে হামলা হয়েছে তার সুষ্ঠু বিচারের দাবি জানান।


তিনি আরো জানান, বিতর্কিতদের পদ শূন্য ঘোষণার পর অবস্থান কর্মসূচি পালনকারীদের মধ্যে যাদের যোগ্য মনে হবে তাদের পদায়ন করতে হবে।


এসময় পদবঞ্চিত নেতা ছাত্রলীগের সাবেক সদস্য তানভীর হাসান সৈকত বলেন, যদি আগামী দু একদিনের মধ্যে আমাদের দাবি আদায় না হয়, তবে আমরা আমরণ অনশনে যাবো।


ছাত্রলীগের কবি জসিম উদ্দীন হল শাখার সাধারণ সম্পাদক শাহেদ খান বলেন, আমাদের সাথে কানামাছি খেলা হচ্ছে। আমরা ছাত্রলীগের সকল দুঃসময়ে প্রথম সারিতে থেকে ছাত্রলীগকে সুসংগঠিত করতে কাজ করেছি। আমরা মিডিয়ার মাধ্যমে বলতে চাই, আপা (শেখ হাসিনা) ,আমরা এখানে যারা দীর্ঘ ২৩ দিন ধরে অবস্থান কর্মসূচি পালন করছি, আমরাই আপনার সকল দুঃসময়ে পাশে থাকব।


সম্মেলনের এক বছর পর গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলে বিবাহিত, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, চাকরিজীবী ও বিভিন্ন মামলার আসামিসহ নানা অভিযোগ এনে তা পুনর্গঠনের দাবিতে আন্দোলন শুরু করেন এতে স্থান না পাওয়া কিংবা প্রত্যাশিত পদ না পাওয়া নেতারা।


এ নিয়ে পদবঞ্চিতরা দুইবার হামলার শিকার হন। এরপর কর্মসূচি চালিয়ে যাওয়ার এক পর্যায়ে আওয়ামী নেতাদের আশ্বাসে আন্দোলন স্থগিত করে বিক্ষুব্ধরা। এরপর ২৯ মে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটির ১৯টি পদ শূন্য ঘোষণা করেন। কিন্তু এ পদগুলোতে কারা বাদ গেছেন তা প্রকাশ করা হয়নি।


এরপর পূর্ণাঙ্গ কমিটিকে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়ার কর্মসূচি ঘোষণা করা হলে ২৬ মে ফের অবস্থানে ফেরে বিক্ষুব্ধরা।


তাদের দাবি, আগে বিতর্কিতদের নাম প্রকাশসহ সবাইকে সরাতে হবে। সেই জায়গায় ত্যাগীদের মূল্যায়ন করতে হবে। দাবি আদায়ে তাদের সেই অবস্থান চলমান রয়েছে।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com