বাজেটে সঞ্চয়-বিনিয়োগ প্রতিফলিত: ম খা আলমগীর
প্রকাশ : ১৭ জুন ২০১৯, ১৩:১৪
বাজেটে সঞ্চয়-বিনিয়োগ প্রতিফলিত: ম খা আলমগীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুর সোনার বাংলা স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনা সরকারের বাজেটে জাতীয় আয়ের সঞ্চয় ও বিনিয়োগ প্রতিফলিত হয়েছে বলে উল্লেখ করেছেন সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ও সংসদ সদস্য ড. মহিউদ্দীন খান আলমগীর।


তিনি বলেন, জননেত্রী যে বাজেট উপহার দিয়েছেন সে বাজেট বাস্তবায়ন হলে সোনার বংলা গঠনে আমরা আরো এগিয়ে যাবো।


নীলক্ষেতের জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি (এনএপিডি) এর বীরশ্রেষ্ঠ রুহুল আমীন সম্মেলন কক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রিসার্চর‌ অ্যান্ড ট্রেনিং ইন্সটিটিউট, হোলিস্টিক ইন্টিগ্রেশন এবং লিম গ্লোবাল কনসালটিং লিমিটেড এর যৌথ আয়োজনে 'বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের আলোকে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পর্যালোচনা' শিরোনামে বাজেট পরবর্তী গোল টেবিল আলোচনায় এ কথা বলেন তিনি।


মহিউদ্দীন খান আলমগীর বলেন, সঞ্চয় বাড়ানোর জন্য ব্যক্তিগত পর্যায়ে পেনশন তহবিলের বিষয়টি এ বাজেটে এ এসেছে। এটি বাজেটের নতুনত্ব এবং ইতিবাচক বলে মনে করেন তিনি।


গোল টেবিল আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মহিউদ্দীন। গোল টেবিল আলোচনা সঞ্চালনা করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রভাষক কাজী নেওয়াজ মোস্তফা। স্বাগত বক্তব্য প্রদান করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ।


আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) এর উপ- উপাচার্য অধ্যাপক ড. এম আবুল কাশেম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ফিরদৌস যারীন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মঞ্জুরুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের অধ্যাপক ড. শুচিতা শরমিন, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের সাবেক মহাপরিচালক আব্দুল মাবুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড.সাবের আহমেদ চৌধুরী, হোলিস্টিক ইন্টিগ্রেশন এর নির্বাহী পরিচালক ড. তানভীর ফিত্তীন আবির, লিম গ্লোবাল কনসালটিং লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ডক্টর আহমেদ শেখ আসিফ, জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি এর পরিচালক (প্রশিক্ষণ) ড. নুরুজ্জামান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সভাপতি ড. জেবউননেসা, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সোহেলা মুস্তারী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি ও বুদ্ধিস্ট অধ্যয়ন বিভাগের খণ্ডকালীন শিক্ষক রোমানা পাপড়ী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ও তৃতীয় ফাউন্ডেশন কোর্সের অংশগ্রহণকারী নবনিযুক্ত শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com