শিরোনাম
সেই ছাত্রলীগ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার
প্রকাশ : ২৯ মে ২০১৯, ০৮:৫০
সেই ছাত্রলীগ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগ থেকে বহিষ্কৃত সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য জারিন দিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।


মঙ্গলবার দিবাগত রাত ১টায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ১৩ মে মধুর ক্যান্টিনে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ও অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে ২০ মে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী সাময়িক বহিষ্কৃত জারিন দিয়া (সাবেক সদস্য, কেন্দ্রীয় নির্বাহী সংসদ) তার কৃতকর্মের জন্য ভুল স্বীকার করে অনুতপ্ত হওয়ায়, মানবিক দিক বিবেচনা করে তার ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।


১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কমিটিতে পদবঞ্চিতরা সেইদিন সন্ধ্যায় বিক্ষোভ ও পরবর্তীতে সংবাদ সম্মেলন করতে যায় মধুর ক্যান্টিনে। এ সময় তাদের ওপর পদপ্রাপ্ত ও তাদের সমর্থকরা হামলা করে। এতে রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশাসহ ১০-১২জন আহত হয়।



এই ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশ অনুসারে ২০ মে রাতে জারিন দিয়াসহ পাঁচজনকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়। সেদিন রাতে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন জারিন দিয়া। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। এরপর ওয়াশ করে চিকিৎসা শেষে একদিন পর তাকে রিলিজ দেয়া হয়।


একদিন সুস্থ থাকলেও ২২ মে জারিন দিয়া আবার স্ট্রোক করে অনেকটা প্যারালাইজড হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হোন।


সেইদিন রাতে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্কয়ার হাসপাতালে তাকে দেখতে যান। সেখানে তারা জারিন দিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার হবে বলে নীতিগত সিদ্ধান্ত নেন।


এরপর মঙ্গলবার রাতে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জারিন দিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করার কথা জানায় ছাত্রলীগ।


বিবার্তা/রাসেল/তাওহীদ/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com