কৃষকের ধান কাটলেন ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক
প্রকাশ : ২৪ মে ২০১৯, ১১:০২
কৃষকের ধান কাটলেন ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাভারের আমিনবাজারের পর এবার মুন্সিগঞ্জের সিরাজদিখানে কৃষকের ধান কেটেছেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।


বৃহস্পতিবার নিজের ফেসবুক পেজে তাদের দুজনের ছবিসহ এ তথ্য জানিয়েছেন গোলাম রাব্বানী।


এ সময় তিনি জানান, মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি শোভনকে ফোন করে জানান যে, সিরাজদিখান থানার নিমতলির অসহায় কৃষক হাসেম ব্যাপারী ধান কাটবেন। এরপর দুপুরের দিকে তারা ধান কাটার সহযোগিতা করতে সেখানে যান।তারপর জয় বাংলা শ্লোগান দিয়ে ধান কাটতে শুরু করেন।


গোলাম রাব্বানী বলেন, প্রান্তিক কৃষকদের সঙ্গে সরকারের সেতুবন্ধন করা দরকার। ছাত্রলীগ চাইলেই এই কাজটি করতে পারে। মধ্যস্বতভোগীদের কারণে আমাদের কৃষক ভাইয়ের ক্ষতির সম্মুখীন হচ্ছে। তাদের এই দৌরাত্ম্য কমাতে পারে একমাত্র ছাত্রলীগ।


ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, হতদরিদ্র কৃষক হাসেম আলী টাকার অভাবে ধান কাটতে না পারার কথাটি জেলা ছাত্রলীগের সভাপতি জানায়। তাই আমরা তার ধান কাটতে গিয়েছি।


সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি কৃষকদের ধান কাটায় সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সকল ইউনিটের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি, তোমরা যার যে এলাকায় আছো, সেখানকার কৃষকদের ধান কাটাতে সহায়তা করার জন্য তোমাদের নির্দেশ দিচ্ছি।
এর আগে বুধবার ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে নেতাকর্মীদের কৃষকের ধান কেটে দেয়ার আহ্বান জানানো হয়।


উল্লেখ্য, ধানের ন্যায্য দাম না পাওয়ায় দেশের অনেক জায়গার কৃষক ধান কাটছেন না। কিছু জায়গায় ধানে আগুন দেয়ার ঘটনাও ঘটছে। এ অবস্থায় কৃষকের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা কৃষকের ধান কেটে দিচ্ছেন। এবার ছাত্রলীগের নেতাকর্মীরাও সেই কাজে এগিয়ে এসেছে।


বিবার্তা/তাওহীদ/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com