ভুল চিকিৎসায় বশেমুরবিপ্রবির শিক্ষার্থীর জীবন সংকটাপন্ন
প্রকাশ : ২১ মে ২০১৯, ২২:৩১
ভুল চিকিৎসায় বশেমুরবিপ্রবির শিক্ষার্থীর জীবন সংকটাপন্ন
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভুল চিকিৎসায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীর জীবন এখন সংকটাপন্ন।


গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নার্সের ভুল চিকিৎসার কারণে এ ঘটনা ঘটে।


গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মরিয়ম সুলতানা মুন্নী (১৯) ভুল চিকিৎসার শিকার হয়ে মৃত্যুর সাথে লড়াই করছেন।


পিত্ত থলিতে পাথর জনিত সমস্যায় সোমবার রাতে মরিয়মকে হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে তাকে অস্ত্রোপচার করার জন্য অপারেশন থিয়েটারে নেয়া হলে সেখানে দায়িত্বরত নার্স শাহনাজ পারভিন গ্যাসের ইনজেকশনের বদলে অজ্ঞান করার ইনজেকশন প্রয়োগ করে।


ভুল ইনজেকশন প্রয়োগে মরিয়ম সঙ্গে সঙ্গে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত বোর্ড গঠন করে উন্নত চিকিৎসার জন্য মরিয়মকে খুলনার আবু নাসের বিশেষায়িত হাসপাতালে পাঠানো হয়েছে।


সেখানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)-তে রাখা হয়েছে। মরিয়মের অবস্থা আশঙ্কাজনক বলে উল্লেখ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।


শিক্ষার্থীর চাচা জাকির হোসেন অভিযোগ করে বলেন, মরিয়মকে ভুল চিকিৎসা দেয়া হয়েছে। আমরা অভিযুক্ত নার্সের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।


হাসপাতালের উপ-পরিচালক ড. ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। আশা করি মেয়েটি দ্রুত সুস্থ হয়ে উঠবে।


ইতোমধ্যে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ড. মাসুদুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। রিপোর্ট হাতে পেলে প্রকৃত ঘটনা জানা যাবে। ওই নার্স দোষী হলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


মরিয়ম সুলতানা মুন্নী গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া গ্রামের মোশারফ হোসেনর মেয়ে।


শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, মরিয়মকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা নেয়ার ব্যবস্থা করা হচ্ছে।


বিবার্তা/সৈকত/তাওহীদ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com