শিরোনাম
জবিতে বন্ধের দিনেও পরীক্ষা!
প্রকাশ : ১৯ মে ২০১৯, ১৫:১১
জবিতে বন্ধের দিনেও পরীক্ষা!
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইতিহাস বিভাগে প্রশাসনিক বন্ধের দিন শনিবারেও পরীক্ষা নেয়ার অভিযোগ উঠেছে। ‌বিভাগ সূত্রে জানা যায়, শনিবার (১৮মে) ইতিহাস বিভাগের ১২তম ব্যাচের কোর্স নং-৩১০৪ এর সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেয়া হয়েছে।


শনিবার প্রশাসনিক বন্ধের দিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী বাসগুলো বন্ধ থাকায় তীব্র ভোগান্তিতে পড়তে হয়েছে তাদের।


এ বিষয়ে বিভাগের ১২তম ব্যাচের পরীক্ষা কমিটির সমন্বয়ক সহকারী অধ্যাপক মো. মামুনূর রশীদ বলেন, গত একমাস ধরে আমাদের পরীক্ষার চাপ ছিলো। তাই আমরা সিডিউল মিলাতে শনিবার পরীক্ষা নিতে বাধ্য হয়েছি। আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেই পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমরা এর আগেও শুক্র-শনিবার পরীক্ষা নিয়েছি। ছাত্ররা অভিযোগ না দিলে আমরা পরীক্ষা নিতে পারি।


বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোছা: খোদেজা খাতুন বলেন, জুনের মধ্যে পরীক্ষাগুলো শেষ করার কথা। পরীক্ষা শেষ করতে না পারলে সেশনজটে পড়তে হবে। শিক্ষার্থীদের কথা মাথায় নিয়েই আমরা প্রশাসনিক বন্ধের দিন পরীক্ষা নি‌য়ে‌ছি।


প্রশাসনিক বন্ধের দিন শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে প্রক্টর ড. নূর মোহাম্মদের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, যে সময় বিশ্ববিদ্যালয় শুক্র-শনি দুইদিনের ছুটি ঘোষণা করা হয় তখনই প্রজ্ঞাপন জারি করা হয় প্রয়োজনে পরীক্ষা নেয়া যাবে।


রেজিস্ট্রার ওহিদুজ্জামান বলেন, বিভাগ চাইলে প্রশাসনিক বন্ধের দিন পরীক্ষা নিতে পারে।


বিবার্তা/আদনান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com