‘ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে ১৭ নয়, শতাধিক বিতর্কিত’
প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৫:৪৩
‘ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে ১৭ নয়, শতাধিক বিতর্কিত’
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক সদ্য ঘোষিত ৩০১ সদস্যের কমিটিতে বিতর্কিত মাত্র ১৭ জনের কথা বলেছেন। কিন্তু কমিটিতে শতাধিক বয়স শেষ, মাদক ব্যবসায়ী, হত্যা মামলার আসামি, বিএনপি-জামায়াত সমর্থক, বিবাহিত, চাকরিজীবী রয়েছে।


তাদেরকেও খুঁজে বের করতে হবে। তাদেরকে চিহ্নিত করে বাদ দিয়ে নতুন করে কমিটি দেওয়ার আহবান জানান তিনি।


বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে পদবঞ্চিত নেতাদের পক্ষ থেকে তিনি এসব কথা বলেন।


এ সময় লিখিত বক্তব্যে সাইফ বাবু বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিটি পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন। এতে আমরা আনন্দিত হয়ে এখানে উপস্থিত হয়েছি। প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। বঙ্গবন্ধুর আর্দশের একজন সৈনিকও বেঁচে থাকতে ছাত্রলীগের কেউ ক্ষতি করতে পারবে না।


তিনি আরো বলেন, বিতর্কিতরা টিউমারের মতো। পরে তারা ক্যানসারে পরিণত হবে। ওদেরকে কমিটি থেকে বাদ দিতে হবে। ওদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি অর্থবহুল, সুন্দর ও সুষ্ঠু কমিটি গঠন করতে হবে।


এ সময় আন্দোলনরত পদ বঞ্চিত নেতাদের নানাভাবে ভয়-ভীতি দেখানো হচ্ছে এবং প্রাণনাশেরও হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ করা হয়।


এ সময় মধুর ক্যান্টিনে নারী নেত্রীদের উপর হামলাকারীদের শাস্তিরও দাবি জানানো হয়।


সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, হামলার সুষ্ঠু তদন্তে যে কমিটি গঠন করা হয়েছে তারা এখনো আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করেনি। এর মাধ্যমে ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক হামলাকে বৈধতা দিয়েছেন।


সাংবাদ সম্মেলনে বিতর্কিত হিসেবে প্রায় ১০০ জনের নামের তালিকা প্রকাশ করা হয়। এ সময় সেখানে ছাত্রলীগের শতাধিক পদ বঞ্চিত নেতা-কর্মী উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com