শিরোনাম
৪৭ দিনের ছুটিতে রাবি, রুয়েটেও লম্বা ছুটি
প্রকাশ : ০৫ মে ২০১৯, ২০:৩০
৪৭ দিনের ছুটিতে রাবি, রুয়েটেও লম্বা ছুটি
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গ্রীষ্মকালীন অবকাশ, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে দীর্ঘ ছুটিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। আগামী ৮ মে থেকে টানা ৪৭ দিন ছুটিতে যাবে রাবি। এই ছুটি চলবে আগামী ২৩ জুন পর্যন্ত। তবে, হল বন্ধের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।


রবিবার সকালে রাবির জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, আগামী ৮ মে থেকে ২৩ জুন পর্যন্ত গ্রীষ্মকালীন অবকাশ, রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। তবে প্রশাসনিক কার্যক্রম ও অফিস চলবে ১ জুন পর্যন্ত। পরে ২ জুন থেকে ২২ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ থাকবে।


আবাসিক হলগুলো বন্ধ থাকবে কিনা এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ড. আমিনুল ইসলাম জানান ‘হলগুলো কবে নাগাদ বন্ধ হবে তা এখন সিদ্ধান্ত নেয়া হয়নি। এ বিষয়ে আগামী সপ্তাহে আহ্বায়ক কমিটির মিটিংয়ে বসবে, তারপর জানিয়ে দেওয়া হবে।


এদিকে, টানা ৪১ দিনের ছুটিতে রাজশাহী প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। গতকাল শনিবার ৪ মে থেকে এই ছুটি শুরু হয়েছে। এই ছুটি চলবে আগামী ১৪ জুন পর্যন্ত শনিবার (০৪ মে) সন্ধ্যায় রুয়েটে জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রীষ্মকালীন অবকাশ, রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকলেও পরীক্ষা অনুষ্ঠিত হবে। রমজানের অবকাশকালীন সময়ে প্রশাসনিক কার্যক্রম ও অফিস চলবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। ছুটি শেষে আগামী ১৫ জুন রুয়েটের সব ক্লাস ও একাডেমিক কার্যক্রম পুনরায় শুরু হবে।


বিবার্তা/পাভেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com