শিরোনাম
ঢাবি-বিআইএমআরএডির সমঝোতা স্মারক স্বাক্ষরিত
প্রকাশ : ০৫ মে ২০১৯, ১৯:১৪
ঢাবি-বিআইএমআরএডির সমঝোতা স্মারক স্বাক্ষরিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সমুদ্রবিজ্ঞান বিষয়ক শিক্ষা, প্রশিক্ষণ, গবেষণার উন্নয়ন, সামুদ্রিক সম্পদ ও পরিবেশ রক্ষার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং বাংলাদেশ ইন্সটিটিউট অব মেরিটাইম রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (বিআইএমআরএডি)-এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।


রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং বিআইএমআরএডি’র মহাপরিচালক কমোডর কাজী এমদাদুল হক বিএন (অব:) নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।


ঢাবি উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. জোবায়ের আলম, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান এবং বিআইএমআরএডির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এই সমঝোতা স্মারক অনুযায়ী, দেশের সমুদ্রবিজ্ঞান বিষয়ক গবেষণা আরো গতিশীল করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বিআইএমআরএডি তথ্য-উপকরণ বিনিময় করবে। এছাড়া, তারা সমুদ্রবিজ্ঞান বিষয়ে যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা এবং সেমিনার, সিম্পোজিয়াম, সম্মেলন, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করবে। বাংলাদেশের সামুদ্রিক খাতের উন্নয়ন এবং এ বিষয়ে কর্ম পরিকল্পনা প্রণয়নের ক্ষেত্রেও তারা একযোগে কাজ করবে।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান চুক্তি স্বাক্ষরের জন্য বিআইএমআরএডি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এই উদ্যোগের মাধ্যমে জাতি অনেক উপকৃত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।


বিবার্তা/রাসেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com