শিরোনাম
শিক্ষার্থীদের উদ্যোক্তা হতে বললেন শিক্ষামন্ত্রী
প্রকাশ : ০৩ মে ২০১৯, ২১:২৩
শিক্ষার্থীদের উদ্যোক্তা হতে বললেন শিক্ষামন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লেখাপড়া শেষে চাকরি না খুঁজে উদ্যোক্তা হিসেবে নিজেদের গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, লেখাপড়া শেষে চাকরি খুঁজলে হবে না, তোমাদের উদ্যোক্তা হতে হবে। তোমরা অন্যের জন্য কাজ তৈরি করে দেবে।


আজ রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯’- এর পুরস্কার বিতরণ এবং আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা ২০১৬ ও ২০১৭- এর কৃতি ক্রীড়াবিদদের ব্লেজার ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান।


দীপু মনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান সুযোগ্য নেতৃত্বে এটি অনেক অগ্রসর হয়েছে। অনেক সমস্যা থেকে উতরে উঠেছে এই বৃহৎ বিশ্ববিদ্যালয়টি। বাংলাদেশ তো বটেই বিশ্বের অন্যতম বৃহৎ এই বিশ্ববিদ্যালয়টি এখন শিক্ষার মানের দিকে নজর দিচ্ছে।


শিক্ষার মানোন্নয়নের কোনো বিকল্প নেই উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, দেশের সবচেয়ে বড় এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মান নিশ্চিত করতে এখন কাজ করতে হবে। শিক্ষার্থীরা যেন শুধু ডিগ্রির জন্য কলেজে না আসে। তারা যেন সত্যিকার অর্থে শিক্ষাগ্রহণ করে সুনাগরিক হতে পারে, তারা যেন স্বাবলম্বী হয়। যোগ্য নেতৃত্ব যেন উঠে আসে সেই শিক্ষা দিতে হবে শিক্ষার্থীদের।


অনুষ্ঠানে শেষে আন্তঃকলেজ প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে বিজয়ীদের মধ্যে সনদ, ব্লেজার ও পুরস্কার বিতরণ করেন শিক্ষামন্ত্রী। এই পর্বে ছেলে-মেয়ে উভয় গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা ব্রজলাল (বিএল) কলেজ। ছেলেদের গ্রুপে রানার্স আপ হয়েছে খুলনার খান জাহান আলী ডিগ্রি কলেজ। আর মেয়েদের গ্রুপে সরকারি সিলেট মহিলা কলেজ রানার্স আপ হয়েছে।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com