শিরোনাম
বিশ্ববিদ্যালয়গুলোতে এখন এরশাদ, খালেদা ভ্যাকেশন হয় না
প্রকাশ : ০৩ মে ২০১৯, ২০:২৮
বিশ্ববিদ্যালয়গুলোতে এখন এরশাদ, খালেদা ভ্যাকেশন হয় না
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, ‘এক সময় বিশ্ববিদ্যালয়গুলোতে আমরা এরশাদ, খালেদার ছাত্র সংগঠনগুলোর তাণ্ডবলীলা দেখেছি। কিন্তু গত ১০ বছরে শেখ হাসিনার নেতৃত্বাধীন সময়ে একদিনের জন্যও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বন্ধ হয়নি। দেশের কোনো বিশ্ববিদ্যালয়ে এখন আর এরশাদ ভ্যাকেশন, খালেদা ভ্যাকেশন হয় না।’


শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত দ্বিতীয় পুনঃর্মিলনী অনুষ্ঠানের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগকে সন্ত্রাস ও তাণ্ডবের কেন্দ্রবিন্দু হিসেবে প্রতিষ্ঠা করেননি। বরং সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে আমাদের কোনো নেতাকর্মী বিন্দুমাত্রও জড়িত হলে, আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।


ছাত্রজীবনে রাজনীতির কথা স্মরণ করে আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শামীম বলেন, আমি যেদিন জাকসুর ভিপি নির্বাচিত হই তার আগের রাতেও আমার বিছানাপত্রে আগুন দিয়েছিল তৎকালীন সরকারের ছাত্রসংগঠনের নেতারা। কিন্তু কখনোই আমাদের ছাত্র-ছাত্রীদের মন থেকে দূরে রাখতে পারেনি। তাই বিপুল ভোটের ব্যবধানে আমি ভিপি নির্বাচিত হয়েছিলাম। এসময় তিনি ছাত্রদের এদেশের কল্যাণে, মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানান।


অনুষ্ঠানে হলের আবাসিক ১০ জন গরীব ও মেধাবী ছাত্রের মাঝে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা করা হয়।


এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুনঃর্মিলনীর আয়োজনের উদ্বোধন করেন।


অমর একুশে হলের সাবেক ছাত্র ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে অমর একুশে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম এবং একুশে হলের সাবেক ছাত্র ও ভূতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/রাসেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com