শিরোনাম
জবিতে ৫ দিন ব্যাপী নাট্যোৎসব শুরু বৃহস্পতিবার
প্রকাশ : ০১ মে ২০১৯, ১৩:২১
জবিতে ৫ দিন ব্যাপী নাট্যোৎসব শুরু বৃহস্পতিবার
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নাট্যকলা বিভাগের বিভাগের উদ্যোগের পাঁচদিন ব্যাপী নাট্যোৎসব শুরু হচ্ছে বৃহস্পতিবার থেকে। আগামী ২ মে থেকে ৬ মে পর্যন্ত দুটি নাটকের মোট ছয়টি প্রদর্শনী অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান কামাল উদ্দীন কবির।


তিনি আরো বলেন, ক্যাম্পাসের যে কোনো স্থানে একটি উন্মুক্ত মঞ্চ এখন সময়ের দাবি। একটি মুক্তমঞ্চ বিশ্ববিদ্যালয়ের এক মাত্র অডিটোরিয়ামটির উপর অনেক চাপ কমাতে পারে। কারণ এই বিশ্ববিদ্যালয়ে প্রতিটি অনুষ্ঠানের জন্য আমাদেরঅডিটোরিয়ামের উপর নির্ভরশীল হয়ে থাকতে হয়। একটি মঞ্চ বিশ্ববিদ্যালয়ের সাথে সাথে নাট্যকলা বিভাগের জন্য অনেক গুরুত্বপূর্ণ।


নাট্যকলা বিভাগের চেয়ারম্যান আরোও বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো নাট্যোৎসবের আয়োজন করা হয়েছে। এখানে আমরা দুটি নাটকের মোট ৬টি প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছি। টমাস কিড রচিত ‘দ্যা স্প্যানিশ ট্র্যাজেডি’ ও বের্টোল্ট ব্রেখট রচিত ‘জননী সাহসীকা’ নামক ইউরোপিয়ান নাটক দুটি মঞ্চায়নের সম্পূর্ণ প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। সেই সাথে দেশের ইতিহাসে প্রথমবারের মত মঞ্চস্ত হতে যাচ্ছে টমাস কিড রচিত ‘দ্যা স্প্যানিশ ট্র্যাজেডি’।


নাট্যকলা বিভাগের দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা তাদের পরীক্ষার বার্ষিক প্রযোজনা হিসেবে নাটক দুটির প্রস্তুতি নিয়েছে।


নাট্যোৎসবের সময় সূচী: ২ মে দুপুর ২টায় ও ৩ মে বিকেল ৫টায় ‘দ্যা স্প্যানিশ ট্র্যাজেডি’। ৪ মে সন্ধ্যা সাড়ে ছয়টায়, ৫ মে সন্ধ্যা সাড়ে ছয়টায় ‘জননী সাহসীকা’।


৬ মে বেলা ১১টায় এবং আড়াইটায় ‘জননী সাহসীকা’।


বিবার্তা/আদনান/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com