শিরোনাম
ইবিতে ইসলাম ও স্কাউটিংয়ের উপর সেমিনার
প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ১৭:২৩
ইবিতে ইসলাম ও স্কাউটিংয়ের উপর সেমিনার
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘ইসলাম ও স্কাউটিংয়ে শিক্ষাদান পদ্ধতি: একটি সামঞ্জস্যতামূলক পর্যালোচনা’ শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


সোমবার সকাল ১০ টায় থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের সভাকক্ষে আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ সেমিনারটির আয়োজন করে।


সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের পিএইচডি গবেষক ঈসা মোহাম্মাদ। তিনি আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ ব ম সাইফুল ইসলাম সিদ্দীকির তত্বাবধানে এ গবেষণা করেন। ‘ইসলাম ও স্কাউটিংয়ে শিক্ষাদান পদ্ধতির তুলনামূলক পর্যালোচনা: পরিপ্রেক্ষিত বাংলাদেশের কলেজ ও বিশ^বিদ্যালয় পর্যায়’ শীর্ষক গবেষণা কর্মের দ্বিতীয় অংশ হিসেবে এ সেমিনার অনুষ্ঠিত হয়।


এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. লোকমান হোসেনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ফ ম আকবর হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ ব ম সাইফুল ইসলাম সিদ্দীকি। এছাড়াও আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এইচ এ এন এম এরশাদুল্লাহ, অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কামরুল হাসান, অধ্যাপক ড. এয়াকুব আলী, অধ্যাপক ড. রাশেদুজ্জামান, অধ্যাপক ড. ওয়ালীউল্লাহ, অধ্যাপক ড. মঈনুল হক, অধ্যাপক ড. আশরাফুল আলম ও অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান সেমিনারে উপস্থিত ছিলেন।


বিবার্তা/জায়িম/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com