শিরোনাম
বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে ডাকসুর একাত্মতা
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৯, ১৬:০৩
বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে ডাকসুর একাত্মতা
ফাইল ছবি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষক-শিক্ষার্থীদের উপাচার্য বিরোধী আন্দোলনে সংহতি ও একাত্মতা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।


বৃহস্পতিবার রাতে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও জিএস গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে উদ্ভূত সমস্যা সমাধানে কর্তৃপক্ষকে দ্রুততম সময়ে যথাযথ পদক্ষেপ নেয়ার উদাত্ত আহ্বানও জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, বরিশাল বিশ্ববিদ্যালয়ে গত ৩১ দিন ধরে উপাচার্য বিরোধী শান্তিপূর্ণ আন্দোলন চলমান। যার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে কার্যত অচলাবস্থার সৃষ্টি হয়েছে। আন্দোলনকে যৌক্তিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয়টির সম্মানিত শিক্ষকমন্ডলীও ইতোমধ্যে ক্লাস পরীক্ষা বর্জন করেছেন এবং ৫৬ জন শিক্ষক প্রশাসনিক বিভিন্ন পদ থেকে পদত্যাগ করেছেন। উপাচার্যের পদত্যাগের দাবিতে (২৫ এপ্রিল) বৃহস্পতিবার থেকে শিক্ষক ও শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেছেন। আর এতে ৩ জন শিক্ষক ও ৬ জন শিক্ষার্থী গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ঘটনায় ডাকসু উদ্বেগ প্রকাশ করছে।



বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শিক্ষার্থীদের দাবি না মেনে উপাচার্য শান্তিপূর্ণ আন্দোলনকারীদের হুমকি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের বেতন-ভাতা বন্ধ করার মতো হঠকারী সিদ্ধান্ত দিচ্ছেন, যা আরো গভীর উদ্বেগের।


এ বিষয়ে ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেন, উপাচার্য বিরোধী আন্দোলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হয়ে আছে। শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নে আমরা তাদের সাথে একমত। একমাত্র উপাচার্যের পদত্যাগের মাধ্যমেই সৃষ্ট সমস্যার সমাধান হতে পারে।


ডাকসুর জিএস গোলাম রাব্বানী বলেন, শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক বিবেচনায় শিক্ষকরাও এতে যুক্ত হয়েছেন। সমস্যা সমাধানে আমরা ডাকসুর পক্ষ থেকে কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা নেয়ার আহ্বান জানাচ্ছি।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com