ইবিসাসের নেতৃত্বে শুভ্র-জীবন
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৯, ২০:৪১
ইবিসাসের নেতৃত্বে শুভ্র-জীবন
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নির্বাচন-২০১৯ সম্পন্ন হয়েছে। এতে ইমরান শুভ্র সভাপতি ও হুমায়ুন কবির জীবন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। আগামী এক বছর তারা এই পদে দায়িত্ব পালন করবেন। বুধবার সমিতির নির্বাচন ও ত্রিশ বছরপূর্তি উপলক্ষে জমকালো আয়োজন করা হয়।


নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন। এছাড়া তথ্য প্রকাশনা ও জনসংযোগ দফতরের উপ-পরিচালক আতাউল হক ও ইবিসাসের সাবেক সভাপতি সুজাউদ্দিন নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।


সূত্র মতে, ১৯৮৯ সালের ৭ই এপ্রিল ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম সাংবাদিক সংগঠন হিসেবে ইবিসাস’র যাত্রা শুরু হয়। এবছর তিন দশক পূর্তি উপলক্ষে বুধবার কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি। এর আগে সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে গত কমিটির সাধারণ সম্পাদক মানবজমিন প্রতিনিধি ইমরান শুভ্র সভাপতি পদে নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে নিউ এজ প্রতিনিধি হুমায়ুন কবির জীবন নির্বাচিত হয়েছেন। পরে সভাপতি-সম্পাদক দশ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটির মনোনয়ন দেন। এতে কে এম মাহফুজ মিশু ও সাইফুল্লাহ হিমেল কে সহ-সভাপতি, ইরফান মাহমুদ রানাকে যুগ্ম-সম্পাদক, হুমায়ুন কবির শুভকে দফতর-সম্পাদক, আশিক বনিকে অর্থ-সম্পাদক, আতিকুর রহমান অনিকে প্রচার-সম্পাদক এবং আল কাউসারকে সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন। এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন শাহাব উদ্দিন ওয়াসিম, শাহেদুল ইসলাম ও ইমানুল ইসলাম সোহান। এছাড়া সদস্য হিসেবে কাজ করবেন বিপ্লব খন্দকার ও টি এইচ জায়িম।


সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী ও নির্বাচনের পরে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রাশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়া সমিতির সাবেক সভাপতি রাকিবুল হক, সুজা উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সাইফুল গনি নোমান, সাবেক কোষাধ্যক্ষ শামছুল আলম শিবলী ও সদ্য বিদায়ী সভাপতি আব্দুল্লাহ আল ফারুক উপস্থিত ছিলেন। সমিতির নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, জিয়া পরিষদ, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, ছাত্রদল, ছাত্রলীগ, ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।


বিবার্তা/জায়িম/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com