শিরোনাম
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুইদিনব্যাপী শিক্ষক-কনভেনশন
প্রকাশ : ১০ এপ্রিল ২০১৯, ১৩:৫৪
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুইদিনব্যাপী শিক্ষক-কনভেনশন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী ১১-১২ এপ্রিল, ২০১৯ তারিখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই: উচ্চশিক্ষা, নীতিমালা, কাঠামো’ শীর্ষক দুইদিনব্যাপী এক কনভেনশন অনুষ্ঠিত হবে। ‘বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক’ আয়োজিত এই শিক্ষক-কনভেনশনে বাংলাদেশের উচ্চশিক্ষার নানান সঙ্কট, সীমাবদ্ধতা ও সম্ভাবনা নিয়ে আলোচনা হবে।


আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় ‘বিশ্ববিদ্যালয়’ সমাজ ও রাষ্ট্র’ শীর্ষক উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করবেন সিরাজুল ইসলাম চৌধুরী, আবুল কাসেম ফজলুল হক, নাসিম আখতার হুসাইন, আনু মুহাম্মদ, গীতি আরা নাসরীন ও সাঈদ ফেরদৌস।


এছাড়া অন্যান্য যেসব বিষয়ে অধিবেশন ও কর্মশালা অনুষ্ঠিত হবে তার মধ্যে রয়েছে: ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন: কৌশলপত্র’ ‘১৯৭৩-এর অধ্যাদেশ ও বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসন’ ‘পাবলিক বিশ্ববিদ্যালয়ের বাইরে: প্রাইভেট ও সরকারি’ বিশ্ববিদ্যালয়ে অভিজ্ঞতা’, ‘নিউলিবারেল রূপান্তরে বিশ্ববিদ্যালয়’, ‘পাঠদান ও গবেষণা’ এবং ‘ভর্তি, নিয়োগ ও প্রশাসন’।


বিভিন্ন অধিবেশন ও কর্মশালায় অংশ নেবেন আফসান চৌধুরী (ব্র্যাক বিশ্ব.), সলিমুল্লাহ খান (ইউল্যাব), কামরুল হাসান মামুন (ঢাবি), কাবেরী গায়েন (ঢাবি), তানজীমউদ্দীন খান (ঢাবি), একেএম শাহনেওয়াজ (জাবি), রায়হান রাইন (জাবি), আইনুন নাহার (জাবি), বখতিয়ার আহমদ (রাবি), সুমন রহমান (ইউল্যাব), অভিন্যু কিবরিয়া ইসলাম (যবিপ্রবি), নাসির আহমদ (জবি), অবন্তী হারুণ (ইউল্যাব), মাহমুদুল সুমন (জাবি), স্বাধীন সেন (জাবি), আ-আল মামুন (রাবি), ফাহিমা ফারাবী (জাবি), রুশাদ ফরিদী (ঢাবি), আর রাজী (চবি), মোহাম্মদ আজম (ঢাবি), কাজী ফরিদ (বাকৃবি), কাজী মারুফ (ঢাবি), মানস চৌধুরী (জাবি), ফাহমিদুল হক (ঢাবি), রায়হান শরীফ (জাবি), মির্জা তাসলিমা (জাবি), পারভীন জলি (জাবি), সামিনা লুৎফা (ঢাবি)।


অধিবেশনগুলো আগামীকাল বৃহস্পতিবারে অনুষ্ঠিত হবে সমাজবিজ্ঞান অনুষদের গ্যালারিতে ও শুক্রবারে জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে।


১৩ এপ্রিল ২০১৯ তারিখ সকাল ১১:৩০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে এক প্রেস কনফারেন্সের মাধ্যমে পুরো কনভেনশনের সারাংশ সাংবাদিকদের সামনে তুলে ধরা হবে। বিজ্ঞপ্তি


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com