শিরোনাম
রাবিতে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত
প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৯, ২০:৫৮
রাবিতে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সেচ্ছাসেবী সংগঠন ওয়ার্ল্ড লিংকআপের আয়োজনে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে।


রবিবার দুপুর ১টায় দিবসটি উপলক্ষে একটি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় ।‘সমতা ও সংহতি নির্ভর সার্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা’ প্রতিপাদ্যে এ ক্যাম্পেইনের আয়োজন করে সংগঠনটি।


এসময় ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড লিংকআপের সভাপতি শাহাদুজ্জামান, গুড হেলথ্ টিমের অ্যাডমিনস্ট্রেটর বায়েজিদ বোস্তামি সহ অন্যান্য সদস্যবৃন্দ।


এদিকে ক্যাম্পেইনে স্বাস্থ্য বিষয়ে অর্ধ শতাধিক শিক্ষার্থী তাদের মতামত প্রকাশ করেন। টেকসই উন্নয়নের ১৭টি লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে কাজ করার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নিয়মিত কর্মসূচির আয়োজন করে আসছে ওয়ার্ল্ড লিংকআপ।


উল্লেখ্য, ১৯৪৬ সালের ফেব্রুয়ারিতে জাতিসংঘ অর্থনীতি ও সমাজ পরিষদ আন্তর্জাতিক স্বাস্থ্য ক্ষেত্রের সম্মেলন ডাকার সিদ্ধান্ত নেয়। একই বছরের জুন ও জুলাই মাসে আন্তর্জাতিক স্বাস্থ্য সম্মেলন অনুষ্ঠিত হয় এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাংগঠনিক আইন গৃহীত হয়, ১৯৪৮ সালের ৭ এপ্রিল এই সংগঠন আইন আনুষ্ঠানিকভাবে কার্যকর হয় এবং এইদিন বিশ্ব স্বাস্থ্য দিবস বলে নির্ধারিত হয়। তখন থেকেই বিশ্বব্যাপী এ দিবসটি পালিত হয়ে আসছে।


বিবার্তা/পাভেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com