শিরোনাম
নোয়াখালী শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন বৃত্তি পেলেন ঢাবির ১০০ শিক্ষার্থী
প্রকাশ : ০৬ এপ্রিল ২০১৯, ২১:০২
নোয়াখালী শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন বৃত্তি পেলেন ঢাবির ১০০ শিক্ষার্থী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত চাটখিল, সোনাইমুড়ি, রামগঞ্জ এবং বৃহত্তর নোয়াখালীর ১০০ মেধাবী শিক্ষার্থীকে পড়ালেখায় অসাধারণ সাফল্যের জন্য শিক্ষাবৃত্তি বৃত্তি প্রদান করা হয়েছে।


শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার আর্টস মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেয়া হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ জে গ্রুপের চেয়ারম্যান আনোয়ার হোসাইন চৌধুরী, নোয়াখালী সমিতি ঢাকার সভাপতি মো. শাহাব উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাবির আরবি বিভাগের সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ বেলাল হোসাইন।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আবুল আফফান মো. ওসমান।


প্রধান অতিথি অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী বলেন, নোয়াখালীর মানুষের কনফিডেন্সের ঘাটতি নেই। তারা যেকোনো জায়গায় নিজেদের উপস্থাপন করতে পারে। এটা বিশাল ব্যাপার।



শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সাকসেস মানেই হলো সমস্যা সমাধানে শেষ পর্যন্ত লেগে থেকে বিজয় অর্জন করা। তোমরাও তোমাদের লক্ষ্যে পৌঁছতে হলে তোমাদেরও লেগে থাকতে হবে। তোমাদেরকে দেশ ও জাতি নিয়ে ভাবতে হবে। দেশের সমস্যায় ও তার সমাধানে এগিয়ে আসতে হবে। মনে রাখবে, তোমরাই আগামীর ভবিষ্যৎ। তোমাদের দিকে তাকিয়ে আছে দেশ। কাজেই তোমরা এখন থেকেই নিজেকে দেশের জন্য প্রস্তুত কর।


নোয়াখালী সমিতি ঢাকার সভাপতি মো. শাহাব উদ্দিন বলেন, আমরা গর্ববোধ করি, নোয়াখালীর সন্তান হিসেবে। আমরা নোয়াখালীকে
লালন করি, পালন করি। একটা সময় ছিল, যখন চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে নোয়াখালীর সন্তানদের পিছিয়ে রাখার চেষ্টা করা হতো। আজকে সেই নোয়াখালীর সন্তানরা দেশের অর্থনীতিতে ৩৫% অবদান রেখেছে। এটা আমাদের জন্য অনেক গর্বের, অনেক অহংকারের।এসময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে নোয়াখালী সমিতি সার্বিক সহযোগিতা করবে বলে আশ্বাস দেন।


এ জে গ্রুপের চেয়ারম্যান আনোয়ার হোসাইন চৌধুরী বলেন, মানুষের সবচেয়ে বড় গুণ হলো সততা। শিক্ষার্থীরা, তোমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। নিঃসন্দেহে তোমরা মেধাবী শিক্ষার্থী। তোমাদেরকে মেধার পাশাপাশি ভালো মানুষও হতে হবে। আর ভালো মানুষ হওয়ার জন্য বেশি কিছু দরকার নেই, শুধু দরকার ইচ্ছাশক্তির।


উল্লেখ্য, অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত তিনজন শিক্ষককে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। তারা হলেন, আরবি বিভাগের সাবেক চেয়ারম্যান ড. মো. আবু বকর সিদ্দীক, পরিসংখ্যান ও গণিত বিভাগের অধ্যাপক মো. মুতাসিম বিল্লাহ, উর্দু বিভাগের অধ্যাপিকা ড. কুলসুম আবুল বাশার মজুমদার।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com