শিরোনাম
স্বাধীনতা নিয়ে মির্জা ফখরুল এতো মিথ্যা বলে কি করে: হানিফ
প্রকাশ : ২৯ মার্চ ২০১৯, ১৯:৪৬
স্বাধীনতা নিয়ে মির্জা ফখরুল এতো মিথ্যা বলে কি করে: হানিফ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, গত পরশু বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সভায় বলেছেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, আর তখনই তারা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছেন। আমি বলি, ফখরুল সাহেব একজন শিক্ষক হয়ে কিভাবে এতো বড় মিথ্যা বলেন? তিনি যদি যুদ্ধ করতেন তাহলে তার এলাকার লোক তাকে চিনতো! তাহলে বলা যায়, তিনি রাজাকার হিসেবে যুদ্ধে অংশগ্রহণ করেছেন।


শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পল্লী কবি জসীম উদদীন হলের মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে।


মাহাবুব উল আলম হানিফ বলেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছেন। এজন্য তিনি সাড়ে ১১ হাজার রাজাকারকে জেল থেকে মুক্তি দিয়েছেন, রাজাকার সাইদুর রহমানকে প্রধানমন্ত্রী বানিয়েছেন, রাজাকার আবদুল আলিমকে রেলমন্ত্রী বানিয়েছেন, গোলাম আযমের মত রাজাকারকে দেশে ফিরে এনে রাজনীতি করার সুযোগ দিয়েছেন। শুধু তাই নয়, জিয়া জয় বাংলার স্লোগানকে লাথি দিয়ে বাংলাদেশ জিন্দাবাদ স্লোগান করেছেন। এসবই প্রমাণ করে জিয়া ছিলেন পাকিস্তানিদের দোসর।


৭ই মার্চের ভাষণ নিয়ে হানিফ বলেন, এ ভাষণ ছিল মূলত বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা। এ ভাষণে যেমন ছিল পাকিস্তানিদের শোষণ- নির্যাতনের কথা, তেমনি ছিল স্বাধীনতার অনুপ্রেরণা। যে প্রেরণায় উজ্জীবিত হয়ে জাতি দেশকে স্বাধীন করে।


এ ভাষণের স্বীকৃতির জন্য জাতিসংঘকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, পৃথিবীর কোনো ভাষণে কোনো জাতির জন্ম হয়নি। একমাত্র ৭ই মার্চের ভাষণে বাংলাদেশের জন্ম হয়েছে। তাই এ ভাষণকে পৃথিবীর শ্রেষ্ঠ ভাষণের স্বীকৃতি দিতে তিনি জাতিসংঘকে উদাত্ত আহবান জানান।


বঙ্গবন্ধুকে নিয়ে হানিফ বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ আর বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। এসময় তিনি ছাত্রসমাজকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার আহবান জানান।


আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুস সবুর খান, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, ছাত্রলীগের বর্তমান সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস মো. সাদ্দাম হোসেন।


সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বঙ্গবন্ধু হল ছাত্র সংসদের নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) মো. আকমল হোসেন, সাধারণ সম্পাদক (জিএস) মেহেদী হাসান শান্ত ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) জুলফিকার হাসান পিয়াস।


আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি বরিকুল ইসলাম বাধন এবং সঞ্চালনা করেন হলের সাধারণ সম্পাদক মো. আল আমিন রহমান।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com