শিরোনাম
আব্দুর রহমান হত্যার বিচারের দাবিতে জাবিতে মানববন্ধন
প্রকাশ : ২৫ মার্চ ২০১৯, ২১:৩০
আব্দুর রহমান হত্যার বিচারের দাবিতে জাবিতে মানববন্ধন
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধুরইল গ্রামে আব্দুর রহমান (১০) নামে ষষ্ঠ শ্রেণির এক স্কুল শিক্ষার্থীকে গলা কেটে হত্যার ঘটনায় জড়িত আসামিদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় মানবন্ধনে অংশ নেয় বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্কুল কলেজের শিক্ষার্থীরাও।


সোমবার বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার’ ব্যানারে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।


এসময় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক ফজলুর রহমান পাটোয়ারী। তিনি বলেন, সোমবার একটা শিশুর উপর যে পাশবিকতা চালানো হলো আমরা এটার তীব্র নিন্দা জানাচ্ছি। আর কোনো শিশু যেন এমন নির্মমতার শিকার না হয় সেজন্য আমাদের রুখে দাঁড়ানোর সময় হয়েছে। এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও হত্যাকারীর শাস্তি নিশ্চিত দাবি করছি।


মানববন্ধনে আরো বক্তব্য রাখেন নিহত আব্দুর রহমানের ভাই ও বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ৪১তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল মুমিন। তিনি বলেন, তাকে এভাবে হত্যা করার কোনো কারণ আমরা খুঁজে পাচ্ছি না। আমাদের কারো সাথে কোনো ধরনের শত্রুতা ছিলো না তারপরও আমার নিষ্পাপ ভাইটিকে নৃশংসভাবে হত্যা করা হলো। আজকে হত্যাকাণ্ডের ১০ দিন পার হলেও আমরা জানতে পারিনাই কিভাবে আমার ভাইটিকে মেরে ফেলা হলো। আমি চাই পুলিশ প্রশাসন অতিদ্রুত এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীর শাস্তি নিশ্চিত করুক।


উল্লেখ্য, গত ১৫ মার্চ শুক্রবার রাত ১০টার দিকে পাঁচবিবি উপজেলার ধুরইল গ্রামের হরেন্দা বাজারের একটি পরিত্যক্ত স্কুল ভবনে ধুরইল গ্রামের ৬ষ্ট শ্রেণিতে পড়ুয়া শিশু আব্দুর রহমানের গলা কাটা ও ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিশুটির বাবা রেজাউল করিম বাদী হয়ে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


বিবার্তা/জোবায়ের/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com