শিরোনাম
নিরাপদ সড়কের দাবিতে রাবিতে মানববন্ধন
প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৬:১০
নিরাপদ সড়কের দাবিতে রাবিতে মানববন্ধন
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস’র (বিইউপি) শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।


বুধবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


আশরাফুল ইসলাম সম্রাটের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন চারুকলা অনুষদের শিক্ষার্থী শাকিলা খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে মাস্টার্স শেষ করা শিক্ষার্থী আবদুল মজিদ অন্তর, ইসলাম শিক্ষা বিভাগের শিক্ষার্থী ইসরাফিল ইসলাম প্রমুখ।


মানববন্ধনে শাকিলা খাতুন বলেন, এর আগে সড়ক আন্দোলনের পরে যে আইন মন্ত্রিসভায় পাশ হয় সে আইনটাও অনেক ত্রুটিপূর্ণ। সে আইনে দায় দেয়া হয়েছে একজন গাড়ি চালককে। সড়কে একটি গাড়ি আরেকটি গাড়ির সাথে প্রতিযোগিতা করে চলছে। যার ফলে প্রায় সড়কে দুর্ঘটনা ঘটে চলেছে। পরিবহন ব্যবস্থাকে বেসরকারি করনের যে সিস্টেম চালু হয়েছে তা সরকারি করতে হবে। এছাড়া সড়কে দুর্ঘটনা যারা নিহত হয়েছে তাদের সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।


এর আগে একই দাবিতে ক্যাম্পাসে মৌন মিছিল করে লোকপ্রশাসন বিভাগ। বেলা ১১টায় মানবন্ধন করে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা। এসময় তারা অভিযুক্ত বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মিছিলে শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দেন। তাদের হাতে লেখা বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা যায়।


উল্লেখ্য, মঙ্গলবার (১৯ মার্চ) সকালে রাজধানীর বসুন্ধরার যমুনা ফিউচার পার্কের সামনে নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন আবরার আহমেদ চৌধুরী। এর প্রতিবাদে ওইদিনই আন্দোলনে নামেন ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।


বিবার্তা/পাভেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com