দুর্ঘটনার কবলে জবির শিক্ষার্থী বাস
প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ০৯:২৫
দুর্ঘটনার কবলে জবির শিক্ষার্থী বাস
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বহন করা উত্তরণ বাস প্রাইভেট কারকে জায়গা দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রোড ডিভাইডারের সাথে ধাক্কা লাগে। এতে তিন শিক্ষার্থী আহত হয়েছে।


রাজধানীর শ্যামলীতে শিশুমেলার সামনে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে মনোবিজ্ঞান বিভাগের ১৪ ব্যাচের শিক্ষার্থী রিয়ান, ম্যানেজমেন্ট বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী রোকাইয়া ও মনি আহত হন।


বাসে থাকা একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, মিরপুর-১৪গামী উত্তরণ বাসটি শ্যামলী শিশুমেলার সামনে পৌঁছলে, বাসের সামনে থাকা একটি প্রাইভেট কারকে জায়গা দিতে গিয়ে রোড ডিভাইডারের সাথে ধাক্কা লাগে। এ সময় বাসের ইঞ্জিনসহ সামনের অংশ ক্ষতিগ্রস্থ হয়।


আহতদের মধ্যে ১৪ ব্যাচের রিয়ান বাসের দরজা থেকে রাস্তায় ছিটকে পড়ে, এতে তার মুখে ও হাতে আঘাত পান ও সামনের দুটি দাঁত আংশিক ভেঙে যায়। এছাড়াও ১৩ তম ব্যাচের রোকেয়া ও মনি মাথায় আঘাত পায়। এ সময় তাদের পার্শ্ববর্তী একটি ঔষধালয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।


এর আগে গতবছর জুলাইে রাজধানীর গুলিস্তানে নগরভবনের সামনে চলন্ত অবস্থায় একই বাসের চাকা খুলে পড়ে।


উত্তরণ বাসে যাতায়াতকারী ১১ ব্যাচের শিক্ষার্থী নাজমুল হক বলেন, বাসটির অবস্থা আগে থেকেই নড়বড়ে, তারপরে শিক্ষার্থীর চাপও বেশি। এর আগেও চলন্ত অবস্থায় বাসের চাকা খুলে গেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আগে থেকেই নতুন বাসের আবেদন করা হলেও কোনো ব্যবস্থা হয়নি।


বিষয়ে বিশ্ববিদ্যালয় পরিবহন প্রশাসক আবদুল্লাহ-আল মাসুদ বলেন, বিষয়টি আমি এই প্রথম শুনলাম। বিআরটিসি থেকে পরিবহন অফিসকে এ বিষয়ে জানানো হয়নি। কাল এবিষয়ে খোঁজ নেব, আসলে কি ঘটেছে।


সহকারী প্রক্টর মোস্তফা কামাল বলেন, বিআরটিসির ভাড়াকৃত বাস হওয়ায় আমরা খবরটি এখনো পাইনি। আমি এখনই যোগাযোগ করছি। আহতদের অবস্থা জেনে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/আদনান/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com