শিরোনাম
ডুয়েটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত
প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১৮:৪০
ডুয়েটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত
প্রিন্ট অ-অ+

নানান কর্মসূচীর মধ্যদিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী পালন করেছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)।


রবিবার বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে সূর্যোদয়ের সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন, প্রশাসনিক ভবন, লাইব্রেরি ভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।


ডুয়েটে অবস্থিত ঢাকা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর রচনা প্রতিযোগিতা, বিশেষ আলোচনা অনুষ্ঠান, শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং দুপুরে বিশ্ববিদ্যালয়ের মসজিদে বিশেষ মোনাজাত করা হয়।


এরপর ছাত্রছাত্রীদের অংশগ্রহণে ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন দর্শন’ শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিকেলে বঙ্গবন্ধুর ঘটনাবহুল জীবনের উপর চিত্র প্রদর্শনী করা হয়। এছাড়া সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবন ও দর্শনের উপর ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।


বিবার্তা/বিজ্ঞপ্তি/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com