শিক্ষার্থীদের অনশন ভাঙালেন উপ-উপাচার্য
প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১০:০৪
শিক্ষার্থীদের অনশন ভাঙালেন উপ-উপাচার্য
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে অনশনরত শিক্ষার্থীরা কর্মসূচি স্থগিত করেছেন। শুক্রবার রাত সাড়ে ১১টার পর শিক্ষার্থীদের মুখে পানি ও লাচ্ছি খাইয়ে অনশন ভাঙান উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ।


তিনি বলেন, তদন্ত রিপোর্ট হবে। প্রশাসনের পক্ষ থেকে যত ধরনের সহযোগিতা করা দরকার আমরা করব। আমরা চাই না বিশ্ববিদ্যালয় কোনো ধরনের ক্ষতিগ্রস্ত হোক।


উপ-উপাচার্য শিক্ষার্থীদের অভিযোগ শোনেন এবং এসব অভিযোগের বিষয়ে আগামী সোমবার সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামানের সঙ্গে অনশনকারী শিক্ষার্থীদের নিয়ে বৈঠকে বসার সময় ঠিক করে দেন।


অনশন ভাঙাতে এসে অধ্যাপক সামাদ অনশনকারীদের উদ্দেশে বলেন, তোমাদের যেসব অভিযোগ আছে সেগুলো সমাধানের চেষ্টা করা হবে। তোমরা কনভিন্সড হও। অনশন ভাঙো।


এ সময় উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল, নির্বাচিত ভিপি নুরুল হক নুর, ডাকসুর জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেনসহ অনেকে।


গত ১১ মার্চ অনুষ্ঠিত হয়ে যাওয়া ডাকসু নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচজন শিক্ষার্থী গত মঙ্গলবার সন্ধ্যায় রাজু ভাস্কর্যে অনশনে বসেন। এ সময় তাদের সঙ্গে যোগ দেন আরো তিন শিক্ষার্থী।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com