‘কেবিনেট নির্বাচনে শিশুরা গণতান্ত্রিক মূল্যবোধ শিখবে’
প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১৮:১৮
‘কেবিনেট নির্বাচনে শিশুরা গণতান্ত্রিক মূল্যবোধ শিখবে’
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি বলেছেন, মাধ্যমিক পর্যায়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের মাধ্যমে সকল শিশুরা গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে বেড়ে উঠবে, দায়িত্বশীল হবে, নিজেদের কাজ নিজেরা করতে শিখবে। সবাই মিলে কিভাবে সিদ্ধান্ত নিতে হয় সেটি শিখবে।


বৃহস্পতিবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বেগম সুফিয়া মডেল হাইস্কুলের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শনকালে শিক্ষমন্ত্রী এসব কথা বলেন।


এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গত ২০১৫ সাল থেকে ধারাবাহিকভাবে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। এই ধারাবাহিকতায় এবারো নির্বাচন হচ্ছে। আমি আশা করি এ নির্বাচন অব্যাহত থাকবে এবং যেসব স্কুল এ নির্বাচনের আওতার বাইরে আছে তারাও এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হবে। এসময় মন্ত্রী স্কুলের বিভিন্ন কক্ষে ছাত্রছাত্রীদের ভোট প্রদানের কার্যক্রম ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন।


এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফসিউল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. সাহেদুল ইসলাম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেবেকা সুলতানা, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুর আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ স্থানীয় উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।


জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেবেকা সুলতানা জানান, এবার জেলাজুড়ে ৩২০টি মাধ্যমিক স্কুল, ১০০টি দাখিল মাদ্রাসায় ৮টি পদের বিপরীতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। এসব প্রতিষ্ঠানে ৮৭ হাজার ৭৩২ জন ছাত্র এবং ৯৫ হাজার ২২৪জন ছাত্রী ভোট প্রয়োগ করছে।


বিবার্তা/তুহিন/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com