শিরোনাম
ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে: উপাচার্য
প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ১৬:২২
ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে: উপাচার্য
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেছেন, ডাকসু ও হল সংসদ নির্বাচন সুষ্ঠু হয়েছে। দুপুরে সাংবাদিকদের কাছে এই দাবি করেছেন তিনি।


অধ্যাপক আখতারুজ্জামান বলেন, উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা ভোট দিয়েছে। সকাল থেকেই এ ভোটগ্রহণ করা হয়। শিক্ষার্থীরা শৃঙ্খলা বজায় রেখে ভোট দিয়েছেন। এটা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি দৃষ্টান্ত।।


সকাল ৮টায় দেশের ‘দ্বিতীয় পার্লামেন্ট’ হিসেবে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়, যা চলে ২টা পর্যন্ত। তবে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল ও রোকেয়া হল ছাড়া বাকি ১৬টি হলের ভোট শেষ হয়েছে।


এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক আবদুল বাছির জানিয়েছেন, প্রতিটি কেন্দ্রে অপটিক্যাল মার্ক রিকগনিশন (ওএমআর) কাউন্টারে ভোট গণনা হবে। হল সংসদের ভোট হলেই ঘোষণা করা হবে। পরে সব কেন্দ্রের ফলাফল একীভূত করে কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর ফলাফল দেয়া হবে।


তিনি আরো বলেন, কুয়েত মৈত্রী হলে ভোট শেষ হবে ৫টা ১০ মিনিটে। রোকেয়া হলে ৩টা ১০ মিনিটে শুরু হওয়ায় আরো তিন ঘণ্টা লাগবে শেষ হতে।


এদিকে ডাকসু নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে জানিয়ে উপাচার্য বলেন, তদন্ত কমিটির দেয়া প্রতিবেদন দেখে ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির ব্যবস্থা করা হবে।


এর আগে অনিয়মের অভিযোগ এনে জাতীয়তাবাদী ছাত্রদল, প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা সংস্কার আন্দোলনের ব্যানারে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার এবং স্বতন্ত্র জোটের অরণি-শাফী প্যানেল ভোট বর্জনের ঘোষণা দিয়ে ধর্মঘটের ডাক দেয়। একই সাথে ফের নির্বাচন আয়োজনের দাবি জানায় তারা। আর এ দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করছে তারা।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com