শিরোনাম
ভাসানীতে তিন শিক্ষার্থীকে মারধর, বহিষ্কার ৬
প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ১৫:১৭
ভাসানীতে তিন শিক্ষার্থীকে মারধর, বহিষ্কার ৬
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

র‌্যাগিংয়ের নামে ডেকে নিয়ে স্ট্যাম্প দিয়ে মেরে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ফাহিম আহমেদকে হাত ভেঙে দেয়াসহ শাহপরান শুভ ও রানাকে মারধর করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


রবিবার রাতে বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর অনুমোদিত এবং প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত নোটিশে সাময়িক বহিষ্কারের নির্দেশ জানানো হয়। এছাড়া ৭ কার্যদিবসের মধ্যে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না এর জন্য কারণ দর্শানো এবং ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা জারি করা হয়।


বহিষ্কৃতরা হলেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সায়েম আলী সানি এবং ২য় বর্ষের ১ম সেমিস্টারের এস এম রাশেদুল ইসলাম, জিল্লুর রহমান, মো. আবু হেনা মোস্তফা কামাল, মো. আতিকুজ্জামান ও অনিন্দ রায়।


বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্তে আপত্তি জানিয়ে আজীবন বহিষ্কারের দাবিতে লাগাতার কর্মসূচির ঘোষণা দিয়েছে বিক্ষুব্ধরা শিক্ষার্থীরা।


এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম বলেন, আমরা প্রক্টরিয়াল বডি, সকল ডিন, সকল প্রভোস্ট, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যানসহ সকল শিক্ষকদের নিয়ে জরুরী সভায় ওই ৬ জনকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। কারণ দর্শানো ও তদন্তের উপর তাদের শাস্তি বাড়ানো অথবা কমানো হবে। এছাড়াও সাময়িক বহিষ্কার থাকা ওই ছাত্রদের ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা থাকবে।


উল্লেখ্য, শুক্রবার রাতে জননেতা আব্দুল মান্নান হলের তিন তালায় ডেকে নিয়ে ওই তিন শিক্ষার্থীকে মারধর করা হয়।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com