শিরোনাম
ডাকসু নির্বাচন: প্রচার শেষ, এবার অপেক্ষা ভোটের
প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ০৯:৩৮
ডাকসু নির্বাচন: প্রচার শেষ, এবার অপেক্ষা ভোটের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের প্রচার শনিবার রাত ১২টায় শেষ হয়েছে। এখন ভোটের অপেক্ষা।


সোমবার সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট দেবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মোট ১৮টি আবাসিক হলের ৫১১টি বুথে ভোটগ্রহণ হবে।


শনিবার রাত ১২টা পর্যন্ত ছিল প্রচারের শেষ সময়। শেষ সময়ের প্রচারে প্রার্থীরা সকলেই উৎসবমুখর পরিবেশে নিজেদের জন্য ভোট চেয়েছেন। এদিন ক্যাম্পাস বন্ধ থাকায় দিনভর প্রচারের কেন্দ্রবিন্দুতে ছিল আবাসিক হলগুলো। এছাড়া মধুর ক্যান্টিন ও টিএসসিকেন্দ্রীক প্রচারও ছিল চোখে পড়ার মতো।


ছাত্রলীগ, ছাত্রদল, কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেয়া শিক্ষার্থীরা বিভিন্ন হলে প্রচার চালান শেষবারের মতো। সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারে সরব থাকতে দেখা যায় সব প্যানেল ও প্রার্থীদের।


প্রচারের ব্যাপারে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি ও ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আমরা শিক্ষার্থীর পাশেই ছিলাম, এখন প্রাতিষ্ঠানিক একটা কাঠামোর মধ্যে ভবিষ্যতেও সেই পাশে থাকার বিষয়টি ঘটতে চলেছে। উৎসবমুখর পরিবেশে আমাদের সবাই প্রচারের কাজটি করেছে এবং আমরা জয় নিয়ে আশাবাদী।


শঙ্কার কথা জানিয়ে ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক ও ভিপি প্রার্থী লিটন নন্দী বলেন, সাংবাদিকদের ওপর প্রশাসনের ব্যাপক কড়াকড়ি প্রমাণ করে প্রশাসন স্বৈরতান্ত্রিকভাবে একটি পক্ষকে বিজয়ী করার চেষ্টা করছে। শঙ্কার জায়গা সেটি।


মোবাইল ফোন নিষিদ্ধ করার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, ভোটের অনিয়মকে ঢাকতেই এসব প্রচেষ্টা। তারপরও আমরা শেষ মূহুর্ত পর্যন্ত মাঠে থাকতে চাই।


শুরু থেকেই প্রশাসন পক্ষপাতদুষ্ট আচরণ করছে অভিযোগ তুলে ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান বলেন, এমন পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন হবে কিনা তা নিয়ে আমাদের অস্বস্তি ও শঙ্কা দুই-ই আছে। ছাত্রদের ভোটের অধিকার নিশ্চিত হয়েছে সেইটা আশার জায়গা। আমরা এখনও আশা করছি, প্রশাসন নিরপেক্ষতার পরিচয় দেবে।


নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার আশা প্রকাশ করেছেন ডাকসু ও হল নির্বাচনের চিফ রিটার্নিং অফিসার অধ্যাপক এস এম মাহফুজুর রহমান। তিনি বলেন, আমরা এই নির্বাচনকে ঘিরে সদা সজাগ দৃষ্টি রাখছি। বিদ্যমান শান্তিপূর্ণ, সুশৃঙ্খল পরিবেশ যাতে কোনোক্রমেই বিঘ্নিত না হয়, সে বিষয়ে প্রশাসন সতর্ক থাকবে। তিনি বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীর আন্তরিক সহযোগিতা কামনা করেন।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com