শিরোনাম
রাবিতে ‘মিডিয়া টেক চ্যালেঞ্জের’ দ্বিতীয় দিন
প্রকাশ : ০৯ মার্চ ২০১৯, ১৯:২২
রাবিতে ‘মিডিয়া টেক চ্যালেঞ্জের’ দ্বিতীয় দিন
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হওয়া তিন দিনব্যাপী ‘মিডিয়া টেক চ্যালেঞ্জ বুট ক্যাম্প-২০১৯’ প্রতিযোগিতার দ্বিতীয় দিন শনিবার পার হয়েছে।


এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে ডেইলি স্টার , চ্যানেল আই, রেডিও টুডে, রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিগণ। এ প্রতিযোগিতাটি জার্মানির ডয়েচ ভেলে একাডেমির সহযোগিতায় যৌথভাবে আয়োজন করছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।


প্রতিযোগিতায় ফেক নিউজ চিহ্নিত ও প্রতিরোধ, ফেসবুক লাইভসহ সামাজিক মাধ্যমে সাংবাদিকতার অধিকতর প্রসার, অনলাইনে প্রতিষ্ঠানকে আরো সমৃদ্ধ এবং আর্থিভাবে লাভবান করতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং জাতীয় পর্যায়ের গণমাধ্যম ব্যবস্থাপকদের সমন্বয়ে মোট ছয়টা টিম বিভক্ত হয়ে কাজ করছে।


প্রতিযোগিতায় অংশগ্রহণকারী টিম ইনভিজিবল তারা কোন আইডিয়া নিয়ে কাজ করছে সেটা জানতে চায়লে, টিমটির সদস্য মর্তুজা নুর জানান, আমরা যে বিষয় নিয়ে কাজ সেটা হলো ভূয়া নিউজ কিভাবে সনাক্ত করতে হয়। আমরা মনে করি এই আইডিয়াটি সাংবাদিকতার ক্ষেত্রে ও পাঠকদের জন্য খুবই উপকারী হবে।


অন্য আর একটা টিম ‘টিম এভানজার’ এর সদস্য নিঝুম সরকার তিথি বলেন, আমরা এমন একটি অ্যাপ তৈরী করতে যাচ্ছি যেটা ব্যবহার করে নারীরা যদি কোথাও কোন হ্যারেজমেন্টের শিকার হয় তবে সে এই অ্যাপের মাধ্যমে তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে পারবে।


আগামীকাল বিশ্ববিদ্যালয়ের ডীনস কমপ্লেক্স কনফারেন্স কক্ষে অনুষ্ঠানটির সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। যেখানে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছয়টি গ্রুপের মধ্যে তিনটি গ্রুপকে ২ লাখ টাকা করে পুরস্কার দেয়া হবে।


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আবদুস সোবহান। পুরস্কার বিতরণীতে ডয়েস ভেলে একাডেমি ও জার্মান দূতাবাসের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন।


বিবার্তা/পাভেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com