শিরোনাম
ডাকসু নির্বাচন: ছাত্রলীগের প্যানেলে যারা
প্রকাশ : ০৮ মার্চ ২০১৯, ১৩:০৬
ডাকসু নির্বাচন: ছাত্রলীগের প্যানেলে যারা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ২৮ বছর পর আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আসন্ন এ নির্বাচনে প্যানেল দিয়েছে ছাত্রলীগ, ছাত্রদল, বামজোট, স্বতন্ত্রজোটসহ আরো অনেক ছাত্রসংগঠন। আর এই প্যানেলগুলো ইতোমধ্যেই প্রচারে নেমেছে। ক্যাম্পাসের সর্বত্রই এখন তাদের বিচরণ।


বিবার্তার আজকের পর্বে রয়েছে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত সম্মিলিত শিক্ষার্থী সংসদের প্যানেলে যে ২৫ জন রয়েছেন,তাদের পরিচিত।


ভিপি প্রার্থী
রেজওয়ানুল হক চৌধুরী শোভন


তিনি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। তার গ্রামের বাড়ি কুড়িগ্রাম জেলায়। আইন বিভাগের এ শিক্ষার্থীর ছাত্রসমাজের কাছে রয়েছে তার ক্লিন ইমেজের জন্য গ্রহণযোগ্যতা। নির্বাচনে তার ব্যালট নম্বর ১৬।


জিএস প্রার্থী


গোলাম রাব্বানী


তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তার গ্রামের বাড়ি মাদারিপুর জেলায়। ছাত্রসমাজের কাছে তুমুল জনপ্রিয় এ ছাত্রনেতার নির্বাচনি ব্যালট নম্বর ৩।


এজিএস প্রার্থী


সাদ্দাম হোসেন


তিনি বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তার গ্রামের বাড়ি পঞ্চগড় জেলায়। নসুবক্তা ও সুলেখক হিসেবে সুপরিচিত এ ছাত্রনেতার নির্বাচনি ব্যালট নম্বর ৯।


স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পাদক পদপ্রার্থী


সাদ বিন কাদের চৌধুরী


তিনি ছাত্রলীগের সাবেক কমিটির নেতা ছিলেন। তার দেশের বাড়ি ফেনী। সামাজিক ও সাংস্কৃতিক কাজের জন্য ছাত্রসমাজের কাছে রয়েছে তার সুপরিচিতি। নতার ব্যালট নম্বর ১১।


বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদপ্রার্থী


আরিফ ইবনে আলী


তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির সাবেক সভাপতি, বেসিস স্টুডেন্ট ফোরাম ঢাবি চ্যাপ্টার সাবেক আহবায়ক, সাবেক শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ফজলুল হক মুসলিম হল ছাত্রলীগ, সাবেক উপ কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগের দায়িত্ব পালন করেছেন। নির্বাচনে তার ব্যালট নম্বর ৭।


কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদপ্রার্থী


বিএম লিপি আক্তার


তিনি বর্তমানে রোকেয়া হল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এ শিক্ষার্থীর দেশের বাড়ি শরীয়তপুর। এছাড়া টিএসসির সংগঠন প্রভাতফেরীর সভাপতিরও দায়িত্ব পালন করছেন তিনি। নির্বাচনে তার ব্যালট নম্বর ০৬।


আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদপ্রার্থী


শাহরিমা তানজিনা অর্নি


তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী। তিনি ঢাকা ল’ রিভিউ নামে একটি পত্রিকার সম্পাদনা করেন। নির্বাচনে তার ব্যালট নম্বর ১০।


সাহিত্য সম্পাদক পদপ্রার্থী


মাজহারুল কবির শয়ন


তিনি বিশ্ববিদ্যলয়ের সূর্যসেন হল ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, একই হলের বিতর্ক ধারার সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া ঢাবি ছাত্রলীগের সাবেক সদস্য ও ঢাবি ডিবেটিং সেসাইটির সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। নির্বাচনে তার ব্যালট নম্বর ১।


সাংস্কৃতিক সম্পাদক পদপ্রার্থী


আসিফ তালুকদার


তিনি বিশ্ববিদ্যালয়ের জহুরুল হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। সাংস্কৃতিক অঙ্গনে তার রয়েছে ব্যাপক পদচারণা। নির্বাচনে তার ব্যালট নম্বর ২।


ক্রীড়া সম্পাদক পদপ্রার্থী


শাকিল আহমেদ তানভীর


তিনি ছাত্রলীগের সাবেক কমিটিতে উপবিজ্ঞান বিষয়ক সম্পাদক ছিলেন । ঢাবি ফুটবল টিম, বলিবল টিমের অধিনায়কও ছিলেন এ ছাত্রনেতা। ক্যাম্পাসে খেলাধুলায় তার বেশ সুখ্যাতি রয়েছে। নির্বাচনে তার ব্যালট নম্বর ০৯।


ছাত্র পরিবহণ বিষয়ক সম্পাদক


শামস-ঈ নোমান


তিনি ছাত্রলীগের সাবেক কমিটির সদস্য ও ঢাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। নির্বাচনে তার ব্যালট নম্বর ৮।


সমাজসেবা সম্পাদক পদপ্রার্থী


আজিজুল হক


তিনি ছাত্রলীগের সাবেক কমিটিতে ছাত্র উপবৃত্তি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া ফজলুল হক মুসলিম হলের সাবেক ক্রাড়ী সম্পাদক ছিলেন। গাজীপুর ছাত্রকল্যাণ সমিতিরও সভাপতির দায়িত্ব পালন করেছেন এ ছাত্রনেতা। নির্বাচনে তার ব্যালট নম্বর ০২।



এছাড়া সদস্য পদে যে ১৩ জন রয়েছেন, তারা হলেন-


তিলোত্তমা শিকদার: তিনি কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি ছিলেন। ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের এ শিক্ষার্থী ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটিতে উপ-অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তার দেশের বাড়ি বরিশাল। নির্বাচনে তার ব্যালট নম্বর ২০।


নজরুল ইসলাম: তিনি ছাত্রলীগের সাবেক উপপ্রচার সম্পাদক। ছিলেন জহুরুল হল ছাত্রলীগের সাবেক সহসভাপতি। নির্বাচনে তার ব্যালট নম্বর ২১।


নিপু ইসলাম তন্বী: তিনি বর্তমানে শামসুন নাহার হল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া হল ডিবেটিং ক্লাবেরও সভাপতি তিনি। তার দেশের বাড়ি জামালপুর। নির্বাচনে তার ব্যালট নম্বর ২৩।


মাহমুদুল হাসান: তিনি ঢাবি সাইক্লিং ক্লাবের সভাপতি ও ছাত্রলীগের সদ্য সাবেক কমিটির সহ সভাপতি। নির্বাচনে তার ব্যালট নম্বর ৩৪।


তানভীর হাসান সৈকত: তিনি ছাত্রলীগের সাবেক কমিটির সদস্য ছিলেন। এছাড়া লক্ষীপুর জেলা কল্যাণ সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন। নির্বাচনে তার ব্যালট নম্বর ৪৪।


রাকিবুল ইসলাম ঐতিহ্য: তিনি ছাত্রলীগের সাবেক কমিটিতে সহসম্পাদক ছিলেন। এছাড়া দিনাজপুর ছাত্রকল্যাণ সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন। নির্বাচনে তার ব্যালট নম্বর ৫১।


রাকিবুল হাসান রাকিব: তিনি ছাত্রলীগের সাবেক কর্মসংস্থান বিষয়ক সম্পাদক। ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সাবেক সহসভাপতি। নির্বাচনে তার ব্যালট ৫৩।


সাইফুল ইসলাম রাসেল: তিনি বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল ছাত্রলীগের সাবেক সহসভাপতি। ক্যাম্পাসে তাকে সবাই অ্যাথলেট, সাঁতারু হিসেবে চেনে। তিনি প্রথমবার ২০১৮ সালে বাংলা চ্যানেল (শাহপরী-সেন্ট মার্টিন) ১৬.১ কিলোমিটার রেকর্ড সময়ে পার হয়ে প্রথম হয়েছে। নির্বাচনে তার ব্যালট নম্বর ৬০।


ফরিদা পারভীন: তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। চুয়াডাঙ্গার এ সন্তান মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। নির্বাচনে তার ব্যালট নম্বর ৬৫।


সবুজ তালুকদার: তিনি ঢাবি ছাত্রলীগের সাবেক সহসম্পাদক। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের নাট্য সংসদের দায়িত্ব পালন করছেন। নির্বাচনে তার ব্যালট নম্বর ৬৯।


চিবল সাংমা: তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের শিক্ষার্থী। গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলায়। তিনি ফিজিক্যালি-চ্যালেঞ্জড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (পিডিএফ) নামের একটি প্রতিবন্ধী কল্যাণ সংস্থার ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি। এছাড়া তিনি টিএসসিভিত্তিক বিভিন্ন সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। তার ব্যালট নম্বর ৭১।


রাইসা নাসের: তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সায়েন্স সোসাইটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। মুন্সীগঞ্জের এই সন্তান ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী। নির্বাচনে তার ব্যালট নম্বর ৭২।


সাবরিনা ইতি: তিনি এর আগে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটিতে সংস্কৃতি বিষয়ক উপ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তার দেশের বাড়ি মুন্সিগঞ্জ। নির্বাচনে তার ব্যালট নম্বর ৮৩।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com