শিরোনাম
ঢাবিতে নিষিদ্ধ হিজবুত তাহরিরের পোস্টার সরালো ছাত্রলীগ
প্রকাশ : ০৬ মার্চ ২০১৯, ১৭:০১
ঢাবিতে নিষিদ্ধ হিজবুত তাহরিরের পোস্টার সরালো ছাত্রলীগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন ডাকসু নির্বাচন সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে সরকারবিরোধী পোস্টার লাগিয়েছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরির। এরপর নজরে এলে পোস্টারগুলো সরিয়ে ফেলেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।


বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসব পোস্টার দেখা যায়। ধারণা করা হচ্ছে, মঙ্গলবার দিবাগত গভীর রাতে পোস্টারগুলো লাগানো হয়েছে।


হিযবুত তাহরিরের পোস্টারে সরকারবিরোধী বক্তব্য ছাড়াও সংগঠনটির আদর্শিক ভাবধারার খিলাফত প্রতিষ্ঠার কথা বলা হয়। এছাড়া খিলাফত প্রতিষ্ঠিত হলে কী কী করা হবে, সেগুলোও পোস্টারে উল্লেখ করা হয়।



এদিকে, এ পোস্টার দেখামাত্রই নেতাকর্মীদের নিয়ে তা সরিয়ে ফেলেন কবি জসীম উদদীন হল ছাত্রলীগের সভাপতি আরিফ হোসেন। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় একটি জঙ্গি সংগঠনের পোস্টার কিছুতেই মেনে নেয়া যায় না। তাই পোস্টার দেখামাত্রই ছাত্রলীগের নেতাকর্মীরা তা সরিয়ে ফেলেছে। ভবিষ্যতে যেন এ ধরনের পোস্টার ক্যাম্পাসে না দেখা যায়, এজন্য তিনি প্রশাসনের প্রতি আহ্বান জানান।


এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, হিজবুত তাহরিরের মতো একটি জঙ্গি সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পোস্টার লাগিয়েছে, এটা অবশ্যই উদ্বেগের বিষয়। আমরা যেখানে যতগুলো পোস্টার দেখেছি, তা সরিয়ে ফেলেছি। তিনি এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।


এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বিবার্তাকে বলেন, আমি প্রক্টরিয়াল টিম পাঠাচ্ছি। তারা গিয়ে দেখবে কী হয়েছে।


বিবার্তা/রাসেল/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com