শিরোনাম
ডাকসু নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ: উপাচার্য
প্রকাশ : ০৪ মার্চ ২০১৯, ১৪:৪৯
ডাকসু নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ: উপাচার্য
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান।


বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ডাকসু ও হল সংসদ নির্বাচন নিয়ে সোমবার ছাত্র-ছাত্রীসহ সংশ্লিষ্ট সকলের উদ্দেশে তিনি একথা বলেন।


উপাচার্য বলেন, দলমত নির্বিশেষে বিপুল সংখ্যক শিক্ষার্থী এবারের নির্বাচনে অংশগ্রহণ করছে। মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানসহ সকল কাজ সুষ্ঠুভাবে এগিয়ে যাচ্ছে।


নির্বাচনের সকল কর্মযজ্ঞ ত্রুটিমুক্ত নয় উল্লেখ করে তিনি বলেন, এ দাবি করা তুলনামূলক কঠিন যে, নির্বাচনের সকল কর্মযজ্ঞ একেবারেই ত্রুটিমুক্ত, নিখুঁত। অনিচ্ছাকৃত অনেক ভুল ত্রুটি হয়ত রয়েছে। তবে এতটুকু জোর দিয়ে বলা যায় চিফ রিটার্নিং অফিসার ও তার টিম, হলসমূহের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীদের নিরলস পরিশ্রম ও আন্তরিকতার কোনো ঘাটতি নেই।


অধ্যাপক আখতারুজ্জামান বলেন, দীর্ঘ ২৮ বছর পর এ ধরনের গুরুত্ববহ বিশাল কর্মযজ্ঞের আয়োজন করতে পদে পদে আমাদের বিভিন্ন বিষয় নতুন করে ভাবতে হয়েছে, সিদ্ধান্ত নিতে হয়েছে বিভিন্ন পর্যায়ে। গঠনতন্ত্র আচরণবিধিসহ সবকিছুতেই সময়ের চাহিদা বিবেচনায় রাখতে হয়েছে নতুন করে।


তিনি বলেন, প্রথমবারের মতো শিক্ষার্থীদের ডাটাবেজ তৈরি হয়েছে; এর সুফল প্রশাসনিক বিভিন্ন কাজে গভীরভাবে অনুভূত হবে। এই মুহূর্তে বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক সহকর্মী, কর্মকর্তা, কর্মচারী ডাকসু ও হল সংসদ নির্বাচন পরিচালনায় দক্ষ জনবল হিসেবে নিজেদের গড়ে তুলেছেন। তাই ভবিষ্যতে আরো সুষ্ঠু ও নিখাদ ব্যবস্থাপনায় ডাকসু নির্বাচন পরিচালিত হওয়ার পথ তৈরি হল- এ কথা দৃঢ়ভাবে বলা যায়।


উপাচার্য নির্বাচনের পূর্বে, নির্বাচনের সময় ও নির্বাচন উত্তরকালে যাতে বিদ্যমান শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে তার জন্য ছাত্র-ছাত্রীসহ সংশ্লিষ্ট সকলের সমর্থন কামনা করেন।


অনুষ্ঠানে উপাচার্য লিখিত বক্তব্য পাঠ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সামাদ, চিফ রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক মাহফুজুর রহমানসহ বিভিন্ন হলের চিফ রিটার্নিং কর্মকর্তা ও প্রাধ্যক্ষ।


আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com