শিরোনাম
ডাকসুতে ছাত্রলীগের প্যানেলে লড়বেন শারীরিকভাবে অক্ষম চিবল
প্রকাশ : ০৩ মার্চ ২০১৯, ১৯:৫৩
ডাকসুতে ছাত্রলীগের প্যানেলে লড়বেন শারীরিকভাবে অক্ষম চিবল
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের প্যানেল থেকে লড়বেন শারীরিকভাবে অক্ষম চিবল সাংমা।


ছাত্রলীগের ঘোষিত ২৫ সদস্যের পূর্ণাঙ্গ প্যানেলে চিবল সাংমা সদস্য পদপ্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন। শারীরিকভাবে প্রতিবন্ধকতার শিকার চিবল এই মনোনয়নে উচ্ছ্বসিত হয়ে ইতোমধ্যেই ক্যাম্পাসে প্রচার-প্রচারণায় নেমে পড়েছেন। হুইল চেয়ারের সাহায্যে মধুর ক্যান্টিন থেকে হল ক্যান্টিন সব জায়গায় এখন তার বিচরণ।


রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ছাত্রলীগ আয়োজিত সম্মিলিত শিক্ষার্থী সংসদের মত বিনিময় সভায় চিবলকে দেখা যায়।


সভায় চিবল সাংমা বলেন, আমি প্রতিনিধিত্ব করতে ডাকসু নির্বাচন করছি। আর এ সুযোগ দেয়ায় ছাত্রলীগকে অনেক ধন্যবাদ আর কৃতজ্ঞতা জানাচ্ছি। বিগত ২৮ বছরের অচলায়তন ভেঙ্গে স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় বিনির্মাণের অগ্রযাত্রায় আপনাদের সবাইকেই পাশে চাই।


চিবল সাংমা আরো বলেন, নির্বাচিত হয়ে আমি ৪৩ হাজার শিক্ষার্থীদের অধিকার নিয়ে কথা বলতে চাই। আর এর জন্য আপনাদের ভোট, সমর্থন ও সহযোগিতা লাগবে।



সভায় চিবলকে নিয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, চিবল আমাদের কাছে শুধু একটি নাম নয়, সে আমাদের অনুপ্রেরণা। প্রতিকূলতার বিরুদ্ধে লড়ে যাওয়া, বুঝে যাওয়া তাকে আমাদের একজন হিসেবে অন্তর্ভুক্ত করার মধ্য দিয়ে আমরা আসলে নিজেদেরই সম্মানিত করেছি।


প্রসঙ্গত, চিবল সাংমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের শিক্ষার্থী। গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলায়। তিনি ফিজিক্যালি-চ্যালেঞ্জড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (পিডিএফ) নামের একটি প্রতিবন্ধী কল্যাণ সংস্থার ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি। এছাড়া তিনি টিএসসিভিত্তিক বিভিন্ন সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন।


উল্লেখ্য, ডাকসু ও হল সংসদ নির্বাচন তফসিল অনুযায়ী, আগামী ১১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com