শিরোনাম
বাকৃবিতে বার্ষিক প্রতিযোগিতার দিনেও চলছে ক্লাস
প্রকাশ : ০৩ মার্চ ২০১৯, ১৪:৩৭
বাকৃবিতে বার্ষিক প্রতিযোগিতার দিনেও চলছে ক্লাস
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার দিনও বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের ক্লাস চলছে। এতে ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্ট উপভোগ করতে পাড়ছে না শিক্ষার্থীরা। অন্যদিকে ইভেন্টে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ক্লাস বাদ দিয়ে থাকতে হচ্ছে মাঠে ।


জানা যায়, প্রতিবছর বাকৃবিতে দুই দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেখানে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে এবং অন্যান্য শিক্ষার্থীরা তা উপভোগ করে। এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত ক্যালেন্ডারে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার এই দুই দিন ছুটি হিসেবে উল্লেখ রয়েছে। বিগত বছরগুলোতে ওই দুই দিন বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ছুটি থাকলেও এবছর ছয়টি অনুষদের সকল ক্লাস চলছে। এদিকে ছুটি জেনে অনেক শিক্ষার্থী বাসাই গিয়ে বিপাকে পড়েছেন। অনেকে ক্লাসের কথা শুনে তড়িঘড়ি করে বিশ্ববিদ্যালয়ে ফিরেছেন আবার অনেকেই বাসা দূরে হওয়ায় বিশ্ববিদ্যালয়ে পৌছাতে পারেন নি। এতে ক্ষোভ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে এবং তা শেষ হবে রবিবার। শনিবার সরকারি ছুটি থাকলেও রবিবার পুরো দমে চলছে শিক্ষার্থীদের ক্লাস। অপরদিকে শিক্ষার্থীরা ক্লাসে থাকার কারণে স্টেডিয়ামে দর্শকশূন্যতা দেখা দিয়েছে।


ক্ষোভ প্রকাশ করে এক শিক্ষার্থী বলেন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বছরে কেবল একবারই হয়। এই দিনও আমাদের ক্লাস চলছে। আমাদের সবাইকে যেখানে আজকে মাঠে থাকার কথা ছিল সেখানে আমরা আজকে ক্লাস করছি। এদিকে আমাদের অনেক বন্ধু এবং বান্ধবী বাসাই চলে যাওয়ায় তারা আজকে ক্লাসে উপস্থিত হতে পারেন নি।


বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির বলেন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে রবিবার ছুটি না থাকলেও সোমবার বিশ্ববিদ্যালয়ের ক্লাস ছুটি থাকবে।


বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ বলেন, বিশ্ববিদ্যালয়ের বন্ধের নোটিশ দেয়া হলে ক্লাস বন্ধ থাকবে, না দেওয়া হলে ক্লাস বন্ধ থাকবে না। এখানে আমার বলার কিছু নেই।


বিবার্তা/রাকিবুল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com