বুধবারের এসএসসি পরীক্ষা স্থগিত
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৪
বুধবারের এসএসসি পরীক্ষা স্থগিত
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের সাধারণ ৮টি শিক্ষা বোর্ডের বুধবারের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। অনিয়মিত পরীক্ষার্থীদের স্থগিত করা ক্যারিয়ার শিক্ষা পরীক্ষাটি আগামী ২ মার্চ দুপর ২টায় অনুষ্ঠিত হবে।


মঙ্গলবার ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।


বিজ্ঞপ্তিতে জানা যায়, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতায় চলমান এসএসসি পরীক্ষার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ের প্রশ্নের অপর পৃষ্ঠায় অনিয়মিত পরীক্ষার্থীদের ক্যারিয়ার শিক্ষা বিষয়ের প্রশ্ন ছিল। এর প্রেক্ষিতে যশোর বোর্ডের মঙ্গলবারের আইসিটি পরীক্ষা স্থগিত করা হয়েছে।


যশোর বোর্ড থেকে মঙ্গলবার এ বিষয়ে লিখিতভাবে ঢাকা বোর্ডকে জানানো হয়েছে বলেও জানা গেছে।


এ বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলিম জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ২৫ নম্বরের এমসিকিউ পরীক্ষার প্রথম পাতায় ১২টি প্রশ্ন সংশ্লিষ্ট বিষয়ের আর শেষ পাতায় ১৩টি প্রশ্ন ক্যারিয়ার শিক্ষাবিষয়ের ছাপানো হয়। বিষয়টিকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন তিনি।


মঙ্গলবার সারাদেশে এসএসসি, দাখিল ও কারিগরিতে ২০ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। ১০ বোর্ডে অনুপস্থিত ছিল ৮ হাজার ৬৫৩ জন পরীক্ষার্থী।


এর আগে বিশ্ব ইজতেমার কারণে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের তিনটি পরীক্ষা পিছিয়ে দেয় শিক্ষা বোর্ডগুলো। আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারির নির্ধারিত পরীক্ষাগুলো পিছিয়ে নিতে রবিবার শিক্ষা বোর্ডগুলো থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়।


বিবার্তা/মাইকেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com